নতুন খবরভারতবর্ষ

Delhi Election 2020: মুসলিম এলাকায় বাম্পার ভোটিং! সবথেকে এগিয়ে সিলমপুর

শনিবার ের () জন্য ভোট প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। ৭০ টি আসনে দুপুরের মধ্যে বেশ কম ভোট পড়ে। কিন্তু দিনের শেষের দিকে ভোটিং বুথে ভোটারদের লাইন দেখতে পারা যায়। বিশেষ করে মুসলিম বহুল এলাকা গুলোতে সবথেকে বেশি ভোট পড়ে। পূর্ব দিল্লী ে () ৭১ শতাংশ ভোট পড়েছে বলে জানা যায়।

নির্বাচন কমিশন অনুযায়ী, দিল্লীতে ৬১.৭ শতাংশ ভোট পড়েছে। আপনাদের জানিয়ে রাখি কমিশনের একটি অ্যাপের মাধ্যমে ভোট কত শতাংশ পড়েছে সেটা জানা যায়, যদি গতবারের সাথে তুলনা করা হয়, তাহলে এবছর গত বারের তুলনায় ৬ শতাংশ কম ভোট পড়েছে, ২০১৫ সালে ৬৭.১২ শতাংশ ভোট পড়েছিল দিল্লী বিধানসভা নির্বাচনে।

পরিসংখ্যানের দিকে নজর দিলে দিল্লীর সিলমপুরে সবথেকে বেশি ৭.১.৪ শতাংশ ভোট পড়েছে। এরপর মুস্তফাবাদে ৭০.৫৫ শতাংশ। বদরপুরে ৬৫.৪ শতাংশ। আর সীমাপুরীতে ৬৮.০৮ শতাংশ ভোট পড়েছে। এরপর শাহাদরায় ৬৫.৭৮%। মটিয়ামহলে ৬৮.৩৬%। যদিও এই পরিসংখ্যান ফাইনাল না, এগুলোতে বদলও হতে পারে।

যেই মুসলিম বহুল এলাকা গুলোতে কম ভোটিং হয়েছে সেগুলো হল, চাঁদনি চৌক ৬০.৯১%। রিঠালা ৫৯.৬২%। বললিমারন ৫৮.২৮% আর ওখলা ৫৮.৩৩%। আপনাদের জানিয়ে রাখি, ওখলা বিধানসভা এলাকার মধ্যে শাহিনবাগ পড়ে। শাহিন বাগে বিগত প্রায় দুই মাস ধরে নাগরিকতা সংশোধন আইনের (CAA) বিরুদ্ধে প্রদর্শন চলছে। ২০১৫ সালের নির্বাচনে মুস্তফাবাদ বাদ দিলে সব আসনেই আম আদমি পার্টি জয় হাসিল করেছিল। মুস্তফাবাদ থেকে বিজেপির প্রার্থী জগদীশ প্রধান জয়ী হয়েছিলেন।

Back to top button
Close