নতুন খবররাজনীতি

কমলনাথের এমারজেন্সি বৈঠকে হাজির মাত্র ৮৮ জন দলীয় বিধায়ক! তবুও কংগ্রেসের দাবি তাঁরা সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করবেই

ভোপালঃ ে () () সরকারের সমস্যা আরও বেড়ে গেছে। বিক্ষুব্ধ নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া আগেই দল থেকে ইস্তফা দিয়ে দিয়েছেন। এরপর সমাজবাদী পার্টি আর বহুজন সমাজ পার্টির দুই বিধায়ক মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপির নেতা শিবরাজ সিং চৌহানের সাথে সাক্ষাৎ করে ের সমস্যা আরও বাড়িয়ে তুলেছেন।

আর এই গভির সঙ্কটের মধ্যে মধ্যপ্রদেশের রাজধানী ভোপালে কংগ্রেস বিধায়ক দলের বৈঠক হয়েছে। বৈঠকে কংগ্রেসের ৮৮ জন আর নির্দলীয় ৪ জন বিধায়ক পৌঁছেছেন। আরেকদিকে সুত্র অনুযায়ী, সিন্ধিয়া নিজের নতুন রাজনৈতিক দল শুরু করার আগে ১২ মার্চ নিজের পৈতৃক ভিটে গোয়ালিয়র যাবেন। আর ১৩ই মার্চ তিনি ভোপালে থাকবেন।

কংগ্রেসের রাষ্ট্রীয় মুখপাত্র শোভা ওঝা আর কংগ্রেসের নেতা পিসি শর্মা দাবি করেছেন যে, আমাদের কাছে এখনো সংখ্যাগরিষ্ঠতা আছে। আর আমরা বিধানসভায় নিজেদের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করব। উনি বলেন, সিন্ধিয়ার সমর্থকেরা আমাদের সাথে সম্পর্কে আছে। সময় আসলে তাঁরা আমদের সমর্থন করবে।

আরেকদিকে ভোপালের বিজেপির অফিসে আজ বিজেপির বিধায়ক দলের বৈঠক হয়। ওই বৈঠকে প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ প্যাটেল সমেত দলের বরিষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন।

Back to top button
Close