নতুন খবররাজনীতি

বিজেপির শীর্ষ নেতাদের সাথে বৈঠক সারলেন মধ্যপ্রদেশের কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

নয়া দিল্লীঃ চরম সঙ্কটে মধ্যপ্রদেশ (Madhya Pradesh) সরকার। আর এই সঙ্কট থেকে কমলনাথের (Kamalnath) মুখ্যমন্ত্রীত্ব বাঁচানোর জন্য ২০ জন ক্যাবিনেট মন্ত্রী নিজের ইস্তফা পত্র মুখ্যমন্ত্রী কমলনাথকে দিয়েছেন। শোনা যাচ্ছে যে, মুখ্যমন্ত্রী কমলনাথ বিক্ষুব্ধ বিধায়কদের নতুন মন্ত্রীমণ্ডলে জায়গা দিতে পারেন। আর এরই মধ্যে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া (Jyotiraditya Scindia) ঘনিষ্ঠ ১৭ জন বিধায়ক ব্যাঙ্গালুরু পৌঁছেছেন। এরপর মুখ্যমন্ত্রী কমলনাথ দলের সভাপতি সনিয়া গান্ধীর সাথে সাক্ষাৎ করেন।

এক বরিষ্ঠ মন্ত্রী বলেন, ব্যাঙ্গালুরু চলে যাওয়া সমস্ত বিধায়কের ফোন বন্ধ আছে। আরেকদিকে, সোমবার মধ্যরাতে হওয়া কমলনাথের মন্ত্রীসভার মিটিংয়ে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ঘনিষ্ঠ ছয়জন মন্ত্রী অনুপস্থিত ছিলেন। এমনকি তাঁরা ইস্তফাও দেয়নি।

এর আগে কমলনাথ দিল্লী সফর মাঝপথে ছেড়ে মধ্যপ্রদেশের রাজধানী ভোপালে চলে আসেন। সুত্র অনুযায়ী, দুপুরের পর সিন্ধিয়া দিল্লী পৌঁছেছেন এং তিনি বিজেপির শীর্ষ নেতাদের সাথে মিটিং।

আরেকদিকে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ঘনিষ্ঠদের বিদ্রোহ এর মধ্যে কমলনাথ আনন-ফাননে নিজের আবাসে বৈঠক ডাকেন। কমলনাথ ক্যাবিনেটের বৈঠকে বলেন, আমি মাফিয়ার সাহায্যে কাউকেই আমার সরকার ভাঙতে দেবো না। আমি আমার গোটা জীবন মানুষের সেবায় নিয়োজিত করেছি, কিন্তু বিজেপি আমার সরকার ভাঙার জন্য উঠেপড়ে লেগেছে।

Back to top button
Close