Press "Enter" to skip to content

প্রচণ্ড বজ্রপাতে ভেঙে পড়ল দিল্লীর দুশো বছরের পুরনো ঐতিহাসিক মসজিদের গম্বুজ

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ দেশের রাজধানী দিল্লীতে (Delhi) রবিবার ব্যাপক বৃষ্টি (heavy rain) হয়। অত্যাধিক বৃষ্টির কারণে দিল্লীর অনেক এলাকা জলমগ্ন হয়ে পড়ে। কিছু কিছু এলাকায় এতটাই জল হয়ে যায় যে, আস্ত একটি বাস জলের মধ্যে ডুবে যায়। এছাড়াও দিল্লীতে একটি খালের ধারে বানানো ঘর ভেঙে পড়ে। দিল্লীতে বৃষ্টির সাথে সাথে বজ্রপাতও হয়। এই বজ্র পাটে দিল্লীর ২০০ বছরের পুরনো একটি মসজিদের একটি অংশ ভেঙে পড়ে।

রাজধানী দিল্লীতে (Delhi) বজ্রপাতের কারণে পুরনো দিল্লীর মুবারক বেগম মসজিদের (Masjid Mubarak Begum) গুম্বজ ভেঙে যায়। পুরনো দিল্লীর হোজ কাজি এলাকায় এই ঐতিহাসিক মসজিদ অবস্থিত। রবিবার বজ্রপাতের কারণে মসজিদের গুম্বজ ভেঙে পড়ে। যদিও এই ঘটনায় মসজিদ এলাকার আশেপাশে থাকা কারোর কোন ক্ষতি হয়নি।

জানিয়ে দিই, এই মসজিদ প্রায় ২০০ বছরের পুরনো। মুবারক বেগম দিল্লীর হেরিটেজের তকমা পেয়েছে। আরেকদিকে, দিল্লীতে আজ রবিবার এত বৃষ্টি হয় যে, অনেক এলাকা জলে জলাকার হয়ে পড়ে। জায়গায় জায়গায় রাস্তায় জল ভরে যায়। এতটাই জল জমে যায় রাস্তায়, যে সেখানে দিব্বি সাঁতারও কাটা যাবে।

দিল্লীতে বর্ষার জল চারিদিকে ভরে যাওয়ার পর দিল্লী নগর নিগমের কাজ নিয়ে প্রশ্ন ওঠা শুরু করে। উল্লেখ্য, নগর নিগম আগেই জানিয়েছিল যে, জল নিকাশের সম্পূর্ণ প্রস্তুতি নেওয়া হয়ে গিয়েছে। কিন্তু একদিনের বৃষ্টি দিল্লীর নগর নিগমের দাবিকে মিথ্যে বলে প্রমাণ করে দেয়। বৃষ্টির ফলে করোনার বিধ্বস্ত দিল্লী গরম থেকে রেহাই পায় ঠিকই, কিন্তু মাত্রাতিরিক্ত জল জমে যাওয়ায় নতুন করে সমস্যা শুরু হয় দিল্লীবাসির।