নতুন খবর

মুম্বাই হামলায় ভারতীয় সেনার অভিযানে মৃত জঙ্গিদের জন্য আয়োজিত হল প্রার্থনা সভা!

নয়া দিল্লীঃ মুম্বাই ২৬/১১ (Mumbai Attack) এর বাৎসরিকে পাকিস্তানে (Pakistan) জঙ্গি সংগঠন জামাত-উদ-দাওয়া (Jama’at-ud-Da’wah) এই হামলায় ভারতীয় সেনার হাতে নিকেশ ৯ জঙ্গি আর ফাঁসিতে ঝোলা কাসভের জন্য প্রার্থনা সভার আয়োজন করেছে মুম্বাই হামলার ১২ বছর পর পাকিস্তানের পাঞ্জাব প্রাণে সোহিবলে এই শোক সভার আয়োজন করা হয়েছে। জানিয়ে দিই, জামাত-উদ-দাওয়া পাকিস্তানে জঙ্গি সংগঠন লস্কর-এ-তৈবার রাজনৈতিক মুখ।

সংগঠনের তরফ থেকে ক্যাডার্সদের ফরমান জারি করে বলা হয়েছে যে, তাঁরা সবাই যেন এই প্রার্থনা সভায় যুক্ত থাকে। কুখ্যাত জঙ্গি হাফিজ সইদ জামাত-উদ-দাওয়ার প্রধান। ইংরেজি সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়া অনুযায়ী, এই প্রার্থনা সভা জামাতের মসজিদে হবে।

এই সভায় মুম্বাই হামলায় ১৭০ জন নিরীহ মানুষের প্রাণ কেড়ে নেওয়া জঙ্গিদের জন্য প্রার্থনা করা হবে। জানিয়ে দিই, মুম্বাই হামলায় ৯ জন জঙ্গিকে নিকেশ করা হয়েছিল। আর একজন জঙ্গি আজমল কাসভকে জ্যান্ত গ্রেফতার করা হয়েছিল। কাসভকে পড়ে সুপ্রিম কোর্ট ফাঁসির সাজা শুনিয়েছিল।

জামাত-উদ-দাওয়া জেকে ইউনাইটেড ইউথ মুভমেন্ট নামের একটি রাজনৈতিক ফোরামও শুরু করেছিল, এদের প্রধান লক্ষ্য ছিল জম্মু কাশ্মীরে আলগাওবাদী গতিবিধিতে সহায়তা করা। গোপন খবর অনুযায়ী, লস্করর চীফ অপারেশন কম্যান্ডার আর তাঁর জিহাদ উইং সামলানো জাকিউর রহমান লকভি কিছুদিন আগে হাফিজ সইদের সাথে সাক্ষাৎ করেছিল।

এই সাক্ষাৎ সইদের লাহোরের বাড়িতে হয়। বৈঠকে জিহাদের জন্য ফান্ড কালেক্ট করার কথা হয়। গোয়েন্দা ইনপুট অনুযায়ী, জামাত আর লস্কর পাকিস্তানের মাটি থেকে টাকা জড়ো করে কাশ্মীরে সমস্যা সৃষ্টি করার কাজ করার প্ল্যান হয়েছে এই বৈঠকে।

Related Articles

Back to top button