নতুন খবরভারতবর্ষ

যোগী আদিত্যনাথ ক্ষমতায় ফিরলে রাজ্য ছেড়ে চলে যাবো: মুনাওয়ার রানা

কবি মুনাওয়ার রানা (Munawwar Rana), যিনি তালেবানদের প্রতি সহানুভূতিশীল এবং তালিবান দের যিনি মুক্তিযোদ্ধা বলে বর্ননা দিয়েছেন। একইসাথে গভীর ভাবে বিজেপির প্রতি ঘৃণা প্রকাশ করেছেন। তিনি আবারও উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের ভোটের আগে রাজ্য ত্যাগ করবেন বলেছেন। তিনি বলেছিলেন যে রাজ্যে আবার যোগী আদিত্যনাথের সরকার গঠিত হলে তিনি রাজ্য ছেড়ে চলে যাবেন।

মুনাওয়ার রানা বলেন, আমি আগেই বলেছি যোগী এলে আমি পালিয়ে যাব। তিনি বলেন, উত্তরপ্রদেশের যোগী সরকারের কারণে মুসলমানদের মধ্যে এত ভয় যে কেউ কথা বলছে না। তিনি বলেন মুসলিমরা তাদের বাড়িতে ছুরি রাখা বন্ধ করে দিয়েছে কারণ তাদের মনে ভয় ঢুকে গেছে যে যোগীজি তাদের জেলে বন্দি করে দেবে।

মুনাওয়ার রানা বলেছেন যে ৬ মাস আগে তিনি বলেছিলেন যে যোগী সরকার যখন এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসির সহায়তায় আসবে তখন তাকে অনেক হয়রানি করা হয়েছিল। তার উপর কেস করা হয়েছিল। তিনি এটিও মানেন যে ওয়াইসির কারণে উত্তরপ্রদেশ এ আবার বিজেপি সরকার চলে আসবে।

অনেকের দাবি, মুনাওয়ার রানা এতটাই হিন্দু বিরোধী যে বিজেপি নিয়ে কটাক্ষ করতে গিয়ে তিনি বার বার হিন্দুদের নিয়ে মজা করেন। কিছু দিন আগে তিনি প্রধানমন্ত্রীকেও কটাক্ষ করে বলেন, “মোদিজি এখন সুগার কে চিনি বলতে ভয় পান। যাতে চীন না কিছু করে বসে সেই ভয়ে।”

জানিয়ে রাখি, মুনাওয়ার রানা ইসলামিক সন্ত্রাসী সংগঠন তালেবানকে মুক্তিযোদ্ধা বলে আখ্যা দিয়েছিলেন। একই সঙ্গে মহর্ষি বাল্মীকিকে ডাকাত বলে ও সমালোচনা করেন। মুনাওয়ার বাল্মীকিকে তালেবানের সাথে তুলনা করেছেন। এই বক্তব্যের পর তার বিরুদ্ধে একাধিক এফআইআর দায়ের করা হয়। তার কাছ থেকে এই রকম মন্তব্য করা নতুন কিছু নয়।

Related Articles

Back to top button