নতুন খবরপশ্চিমবঙ্গ

ভিডিওঃ নিজামুদ্দিনের ছায়া মুর্শিদাবাদে! জুম্মার নামাজের জন্য মসজিদে ভিড় জমালো শয়ে শয়ে মুসলিম

কলকাতাঃ গোটা দেশেই বেড়েই চলেছে করোনায় আক্রান্তদের সংখ্যা। নতুন করে ৬১৮ টি করোনা ভাইরাসের মামলা পাওয়া গেছে। এখনো পর্যন্ত গোটা ভারতে ৭৩৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। যার মধ্যে সক্রিয় মামলা হল ৬৪০৭। এর মধ্যে ৬৯৫ জন সুস্থ হয়ে উঠেছেন আর ২০৬ জনের মৃত্যু হয়েছে। দেশে করোনার সংক্রমণ রুখতে ২১ দিনের জন্য লকডাউন ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নতুন করে লকডাউন কতিদিনের জন্য বাড়ানো হবে সেটা নিয়ে চলছে জল্পনা।

এছাড়াও উড়িষ্যা আর পাঞ্জাবে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়িয়ে দেওয়া হয়েছে। দিল্লীর মরকজের তাবলীগ জামাতের মামলা সামনে আসার পর দেশে হুহু করে বেড়েছে করোনায় আক্রান্তদের সংখ্যা। এর মধ্যে তেলেঙ্গানায় সবথেকে বেশি মামলা সামনে এসেছে। যদিও এখনো পর্যন্ত ১৩০০ আক্রান্তদের সংখ্যা পার করে করোনায় সংক্রমিত রাজ্য গুলোর মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র।

আরেকদিকে দেশে কোনরকম ধার্মিক, সামাজিক এবং রাজনৈতিক জমায়েতে সম্পূর্ণ রুপে নিষেধাজ্ঞা জারি রয়েছে। তবুও কিছু মানুষ এই লকডাউন আর করোনার আতঙ্ক উপেক্ষা করে জমায়েত করেই চলেছে। আর আজকের তাজা মামলা সামনে এসেছে মুর্শিদাবাদ জেলা থেকে। সেখানে শয়ে শয়ে মানুষ করোনার আতঙ্ক উপেক্ষা করে লকডাউন অমান্য করে মসজিদে জুম্মার নামাজ পড়ার জন্য জমায়েত করেছিল।

মুর্শিদাবাদের বরঞ্চা জেলার গোপিপুর এলাকায় এই ধর্মীয় জমায়েতে সব আইন লঙ্ঘন করা হয়েছিল। সামাজিক দূরত্ব তো অনেক দূরের কথা। কারোর মুখে একটুকড়ো কাপড়ও ছিলোনা। কান্দি থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ভিড়কে ছত্রভঙ্গ করে। পুলিশের কথামতো তাঁরা মসজিদ থেকে বেরিয়ে পড়েন। এরপর ইমাম ঘোষণা করেন যে, আপাতত লকডাউন যতদিন চলবে ততদিন সবাই যেন বাড়িতে বসেই নামাজ পড়েন। এই ঘটনার পর চাঞ্চল্য ছড়িয়েছে গোটা মুর্শিদাবাদ এলাকায়।

Back to top button
Close