আন্তর্জাতিকনতুন খবরভারতবর্ষভিডিও

PM মোদীকে নিজের দলে যোগ দেওয়ার প্রস্তাব ইসরায়েলের প্রধানমন্ত্রীর, প্রত্যুত্তরে NaMo বললেন …

নয়া দিল্লিঃ ইসরায়েলের (Israel) প্রধানমন্ত্রী নাফতালি বেনেট (Naftali Bennett) আর ভারতের (India) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) মঙ্গলবার বৈঠক করেন। সেই বৈঠকেই ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনেট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিজের দলে যোগ দেওয়ার জন্য প্রস্তাব দেন। পাশাপাশি বেনেট এও বলেন যে, আপনি ইসরায়েলে খুবই জনপ্রিয়। স্কটল্যান্ডের গ্লাসগোতে জারি COP26 ক্লাইমেট চেঞ্জ সম্মেলনের মাঝে এই দুই নেতা দ্বিপাক্ষিক বৈঠক করে। দুই নেতাদের মধ্যে কথাবার্তার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Video) হচ্ছে।

ভিডিওতে ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে বলছেন, ‘আপনি ইসরায়েলে সবথেকে জনপ্রিয় ব্যক্তি। আসুন আমার দলে যোগ দিন।” এই মন্তব্যের জবাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুধু, ‘ধন্যবাদ, ধন্যবাদ” বলেন। বেনেটের এই কথার পর দুই নেতাকে খুব হাসতেও দেখা যায়।

উল্লেখ্য, নির্বাচনে বেঞ্জামিন নেতানিয়াহুর হারের পর ইসরায়েলের প্রধানমন্ত্রী হিসেবে এই বছরের জুন দায়িত্বে বসেন নাফতালি বেনেট। দায়িত্ব পাওয়ার পর এটাই দুই নেতাদের মধ্যে প্রথম বৈঠক। এই বৈঠকে দুই নেতা দুই দেশের মধ্যে সম্পর্ক নিয়ে আলোচনা করেন এবং প্রযুক্তি ও আবিষ্কার নিজে দুই দেশের সহযোগিতা নিয়ে কথা বলেন।

এই বৈঠকের পর প্রধানমন্ত্রী কার্যালয় ট্যুইট করে লেখে, ‘ইসরায়েলের সাথে বন্ধুত্ব আরও গভীর হচ্ছে। গ্লাসগোতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং নাফতালি বেনেটের একটি ফলপ্রসূ বৈঠক হয়েছে। দুই নেতা আমাদের নাগরিকদের সুবিধার্থে সহযোগিতার বিভিন্ন পদক্ষেপ মজবুত করার বিষয়ে আলোচনা করেছেন।”

Related Articles

Back to top button