নতুন খবরভারতবর্ষ

অতিমারিতে করোনা রোগীদের প্রাণ বাঁচাতে ৪০০ মেট্রিক টন অক্সিজেন দান নাগপুরের ব্যবসায়ীর

নাগপুরঃ করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ ভারতকে নিজের প্রকোপে নিয়ে নিয়েছে। একদিকে হাসপাতালে বেড পাওয়া যাচ্ছে না, আরেকদিকে বেড পাওয়া গেলেও অক্সিজেন উপলব্ধ না আর এরই মধ্যে নাগপুরের এক ব্যবসায়ী সাহায্যের হাত বাড়িয়ে দিলেন। উনি অক্সিজেনের অভাব মেটাতে এক কোটি টাকা দান করেন।

পিয়ারে খানের নামের ওই ব্যবসায়ী নিজের সমাজসেবা মূলক কাজের কারণে নাগপুরের মানুষের জন্য দেবদূত হয়ে উঠেছেন। নাগপুরে করোনার অবস্থা শোচনীয় আর হাসপাতালে অক্সিজেনের অভাব দেখে তিনি ৪০ মেট্রিক টন অক্সিজেন দান করেন। রোগীদের যাতে অক্সিজেনের অভাব না হয়, তাঁর জন্য পিয়ারে খান গোটা পরিস্থিতিতে নজর রাখছেন।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, পিয়ারে খান নিজের ট্রান্সপোর্টে মাধ্যমে নাগপুরে অক্সিজেনের অভাব মেটাচ্ছেন। তিনি ২৫টি ট্যাঙ্কারের সাহায্যে দশ দিনে নাগপুরের সরকারি আর বেসরকারি হাসপাতালগুলিতে ৪০০ মেট্রিক টন অক্সিজেন সরবরাহ করেছেন। এই ট্যাঙ্কার গুলো ভিলাই, বিশাখাপট্টনাম, বেল্লোরী থেকে নিয়ে আসা হয়েছিল।

বলে দিই, ১৯৯৫ থেকে ২০০১ পর্যন্ত পিয়ারে খান অটো চালিয়ে জীবন যাপন করতেন। নিজের অক্লান্ত পরিশ্রমের কারণে তিনি আজ রোডওয়েজ নামের একটি কোম্পানির মালিক। পিয়ারে খানের ট্রান্সপোর্টের ব্যবসা গোটা ভারতের পাশাপাশি নেপাল আর ভুটানে ছড়িয়ে রয়েছে।

Related Articles

Back to top button