নতুন খবরপশ্চিমবঙ্গ

বীর-কেশরী সুভাষ চন্দ্র বসুকে শ্রদ্ধার্ঘ্য জানাতে পশ্চিমবঙ্গে আসছি, বাংলায় ট্যুইট করে জানালেন মোদী

কলকাতাঃ আগামীকাল নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্ম জয়ন্তী। এই বিশেষ দিনটিকে সারম্বরে পালন করার জন্য বিশেষ উদ্যোগ নিয়েছে কেন্দ্র এবং রাজ্য সরকার। একদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই দিন উপলক্ষ্যে একটি পদযাত্রার আয়োজন করেছেন। এবং দুপুর ১২ঃ১০ এ সমগ্র দেশবাসীকে শঙ্খ বাজানোর জন্য আবেদন করেছেন।

আরেকদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে এই বিশেষ দিন উপলক্ষ্যে গোটা দেশবাসীকে সম্বোধন করার সিদ্ধান্ত নিয়েছেন। এছাড়াও কেন্দ্র সরকারের তরফ থেকে নেতাজির জন্মজয়ন্তীকে স্মরণীয় করতে ‘কালকা মেল” এর নাম পরিবর্তন করে নেতাজি এক্সপ্রেস করেছে।

কদিন আগে কেন্দ্র সরকার একটি বিজ্ঞপ্তি জারি করে এও জানিয়েছিল যে, নেতাজির জন্মদিন হিসেবে এখন থেকে ২৩ জানুয়ারি গোটা ভারতে পরাক্রম দিবস হিসেবে পালিত হবে।

আগামীকাল রাজ্যে আসার আগে আজ বাংলায় ট্যুইট করে রাজ্যবাসিদের বিশেষ বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি ট্যুইট করে লেখেন, ‘পশ্চিম বঙ্গের প্রিয় ভাই ও বোনেরা, পরাক্রম দিবসের, এই শুভ দিনটিতে আপনাদের মধ্যে আসতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। কলকাতায় এই উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে আমরা বীর-কেশরী সুভাষ চন্দ্র বসুকে শ্রদ্ধার্ঘ্য জানাব #ParakramDivas” 

আগামীকাল রাজ্যে এসে বিজেপির নেতাদের সাথে সাক্ষাৎ করতে পারেন প্রধানমন্ত্রী। তবে এই নিয়ে এখনো পর্যন্ত কোনও খবর প্রকাশ্যে আসেনি। আগামীকালের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলা সফরকে অরাজনৈতিক সফর রাখার প্রয়াস চলছে।

Related Articles

Back to top button