নতুন খবরভারতবর্ষ

এবার কাশী আর মথুরাকে মুক্ত করার পালা! ওয়াইসিকে হুঁশিয়ারি সাধু-সন্ন্যাসীদের

নয়া দিল্লীঃ অযোধ্যায় শ্রী রাম জন্মভূমিতে রাম মন্দিরের শিলন্যাস নিয়ে AIMIM সাংসদ আসাদউদ্দিন ওয়াইসির (Asaduddin Owaisi) বয়ানের পর সাধু সন্ন্যাসীদের সর্বোচ্চ সংগঠন অখিল ভারতীয় আখড়া পরিষদ (Akhil Bhartiya Akhada Parishad) পাল্টা বয়ান জারি করেছে। আখড়া পরিষদের সভাপতি মহন্ত নরেন্দ্র গিরি বলেন, ওয়াইসিকে এটা বুঝতে হবে যে, পাকিস্তান যদি মুসলিম সংখ্যাগরিষ্ঠ হওয়ার কারণে মুসলিম দেশ হতে পারে, তাহলে ভারত হিন্দু সংখ্যাগরিষ্ঠ হওয়ার পরেও হিন্দু রাষ্ট্র কেন হবে না?

মহন্ত নরেন্দ্র গিরি বলেন, বাস্তবে ভারত একটি হিন্দু রাষ্ট্র। কিন্তু এখানে সমস্ত ধর্মের সন্মান করা হয়। উনি বলেন, অন্য ধর্ম পালন করা মানুষদেরও আমরা সনাতনী হিন্দু ধর্মের মানুষেরা সন্মান করি, তাঁদের বুকে টেনে নিই। তাঁদের প্রতি আস্থা রাখি। আখড়া পরিষদের সভাপতি বলেন, যখন কেউ আমাদের ধর্মকে অসন্মান করে, আমাদের ধর্ম নিয়ে উল্টোপাল্টা মন্তব্য করে তখন আমরা তাঁদের মুখোমুখি হওয়ার জন্য সর্বদা প্রস্তুত থাকি।

উনি বলেন, রাম মন্দিরের নির্মাণ সংবিধান অনুযায়ী সুপ্রিম কোর্টের রায় মেনেই করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আদালতের রায় আসা আর রাম মন্দির নির্মাণের জন্য গঠিত ট্রাস্টের আমন্ত্রণেই অযোধ্যা গিয়ে রাম মন্দিরের ভূমি পুজো আর শিলন্যাস করেন। মন্দির নির্মাণের জন্য হিন্দুরা শত শত বছর ধরে অপেক্ষা করেছে আর আদালতের সিদ্ধান্তেরও অপেক্ষা করেছে।

উনি বলেন, অযোধ্যায় রাম জন্মভূমির লড়াই এখন শেষ হয়েছে। এবার কাশী আর মথুরাকে মুক্ত করার সময়। উনি বলেন, কাশী আর মথুরা হিন্দুদের জন্য কলঙ্ক এবার এই কলঙ্ক মেটানর সময় হয়ে এসেছে। মহন্ত বলেন, সাধু সন্ন্যাসীদের কাছে আবেদন করছি তাঁরা যেন শান্তিপূর্ণ আন্দোলন করে আর আইনের মাধ্যমে কাশী আর মথুরাকেও অযোধ্যার মতো মুক্ত করাক।

Back to top button
Close