আন্তর্জাতিকনতুন খবর

হিন্দিতে ট্যুইট করে বন্ধু নরেন্দ্র মোদীকে দীপাবলির শুভেচ্ছা জানালেন নাফতালি বেনেট

নয়া দিল্লিঃ  আজ ভারত (India) সহ গোটা বিশ্বে ধুমধাম করে পালিত হচ্ছে দীপাবলি। এই আলোর উৎসবে প্রতিটি দেশই নতুন করে আলোর রোশনাইয়ে সেজে উঠেছে। সবাই সবাইকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি করাচ্ছে মিষ্টি মুখও। আর সেই ক্রমে বিশ্বের নেতারাও ভারতবাসীকে দীপাবলির অবসরে শুভেচ্ছা জানাচ্ছেন।

সেই নেতাদের মধ্যে নাম লেখালেন ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট (Naftali Bennett) ও ইংল্যান্ডের প্রধানমন্ত্রী বোরিস জনসন (Boris Johnson)। এছাড়াও বিভিন্ন দেশের নেতা, মন্ত্রীরা আজকের এই শুভ অবসরে ভারতবাসী এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শুভেচ্ছা জানাতে ভোলেন নি। ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট হিন্দিতে ভারতবাসীকে দীপাবলির শুভেচ্ছা জানিয়েছেন।

বেনেট ট্যুইট করে লিখেছেন, ‘বন্ধু নরেন্দ্র মোদীকে ও ভারত সহ গোটা বিশ্বে থাকা ভারতীয়দের দীপাবলির শুভেচ্ছা।” উনি এই ট্যুইটটি হিন্দি এবং ইংলিশ দুটি ভাষাতেই করেছেন। তবে এই প্রথম না যে, কোনও বৈশ্বিক নেতা হিন্দিতে ট্যুইট করে ভারতকে শুভেচ্ছা জানালেন। এর আগেও বহু নেতা এমন করেছেন।

অন্যদিকে ব্রিটিশ প্রধানমন্ত্রী বোরিস জনসনও ভারত এবং ভারতীয়দের দীপাবলি ও বান্দি ছোড়-র শুভেচ্ছা জানিয়েছেন। তিনি একটি ভিডিওর মাধ্যমে হিন্দু, শিখদের এই বিশেষ অবসরের শুভেচ্ছা জানিয়েছেন এবং সবার মঙ্গল কামনা করেছেন।

Related Articles

Back to top button