নতুন খবরভারতবর্ষ

ভারতের ৫০ জন প্রভাবশালী ব্যক্তির তালিকায় প্রথম স্থানে নরেন্দ্র মোদী, দ্বিতীয় স্থানে যোগী আদিত্যনাথ

ভারত (India) ও সমস্ত বিশ্বজুড়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যাপক প্রভাব রয়েছে তা নিয়ে নতুন করে বলার কিছু নেই। তবে সম্প্রতি এক সার্ভে নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা ও দেশে উনার প্রভাবকে তুলে ধরেছে।

ফেম ইন্ডিয়া এবং এশিয়া পোস্ট এর এক সার্ভের মাধ্যমে দেশের ৫০ জন প্রভাবশালী ব্যক্তির একটি তালিকা তৈরি করা হয়েছে। যেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra modi) প্রথম স্থান অধিকার করেছেন। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ও হিন্দুত্ববাদের বড়ো মুখ হিসেবে পরিচিত যোগী আদিত্যনাথ ২য় স্থান অধিকার রয়েছেন। NSA অজিত ডোভাল নবম স্থান অধিকার করেছেন।

অন্যদিকে, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারও এই তালিকায় জায়গা করে নিতে সফল হয়েছেন, তিনি ১৬ তম স্থানে রয়েছেন। দেশের অন্যান্য মুখ্যমন্ত্রীদের কথা বলতে গিয়ে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক ১০ তম, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেেন ১২ তম স্থান অধিকার করেছেন। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ১৩ তম স্থানে রয়েছেন।

এই তালিকায় কংগ্রেসের সহসভাপতি রাহুল গান্ধী, যোগ গুরু রামদেব বাবা, অভিনেতা অক্ষয় কুমার এবং জেপি নাড্ডার মতো ব্যক্তিত্ব রয়েছেন। বিজেপি সভাপতি জেপি নাড্ডা ১৭ তম, স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন ১৮ তম এবং রাহুল গান্ধী ২১ তম স্থান পেয়েছেন। অভিনেতা অক্ষয়কুমার ২৩ তম স্থান পেয়েছেন। এই সার্ভেতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ৩য় স্থান অধিকার করেছেন। ব্যাবসায়ী রতন টাটা চতুর্থ স্থান এবং মুকেশ আম্বানি পঞ্চম স্থান অধিকার করেছেন।

জানিয়ে দি, এই সার্ভে ১২ হাজার বুদ্ধিজীবীদের মতের অনুযায়ী করা হয়েছে। তালিকায় রাজনীতিবদ, ব্যুরোক্র্যাটস, অভিনেতা, ব্যাবসায়ী, সাংবাদিক ও আধ্যাত্মিকতার সাথে জুড়ে থাকা মানুষজন রয়েছেন। ৫০ জনের এই তালিকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৯৯.৬ শতাংশ মতের সমর্থন পেয়ে প্রথম স্থানে রয়েছেন।

Back to top button
Close