আন্তর্জাতিকনতুন খবর

‘মোদী মোদী” ধ্বনিতে কাঁপল রোম, সংস্কৃত শ্লোক পড়ে স্বাগত জানানো হল প্রধানমন্ত্রীকে

নয়া দিল্লিঃ ‘মোদী মোদী’ হর্ষধ্বনিতে কেঁপে ওঠে রোমের (rome) আকাশ, ধ্বনিত হল সংস্কৃত শ্লোকও। মহাত্মা গান্ধীর আবক্ষ মূর্তিতে মাল্যদান করতে গিয়ে, ইটালির জনতার থেকে আবেগঘন ভালোবাসা পেয়ে আপ্লুত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi)।

বর্তমান সময়ে দু’দিনের ইটালি সফরে রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার সকালেই রোমে পা দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। বিগত ১২ বছরের মধ্যে এই প্রথম ভারতের কোন প্রধানমন্ত্রী গেলেন রোম সফরে। তবে এই রেকর্ড ভেঙে জি-২০ সম্মেলনে অংশগ্রহণ করতে সেখানে উপস্থিত হলেন প্রধানমন্ত্রী মোদী। আর সেখানে গিয়ে সেখানকার মানুষদের থেকে অফুরান ভালোবাসাও পেলেন তিনি।

নির্ধারিত কর্মসূচীর মধ্যে সেখানে গিয়ে রোমের ‘পিয়াজা গান্ধী’তে জাতির জনক মহাত্মা গান্ধীর আবক্ষ মূর্তিতে মাল্যদান করতেও গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেখানে যেতেই তাঁকে ঘিরে ধরলেন ইটালির জনতারা। তাঁদের থেকে পেলেন অফুরান ভালবাসা।

প্রধানমন্ত্রী মোদীকে দেখেই ‘মোদী মোদী’ হর্ষধ্বনিতে কেঁপে ওঠে রোমের আকাশ, পাশাপাশি সংস্কৃত শ্লোকও আওড়ালেন বেশ কয়েকজন ইটালিয়ান। এইভাবেই আবেগ দিয়ে অভ্যর্থনা জানালেন তাঁরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

চারপাশে ঘিরে ধরা অনুরাগীদেরও নিরাশ করলেন না প্রধানমন্ত্রী মোদী। তাদেরকে সম্মান জানিয়ে, সবার সঙ্গেই হাতজোড় করে আলাপ করেন প্রধানমন্ত্রী মোদী।

জি-২০ সম্মেলনে অংশগ্রহণ করতে সেখানে গেলেও, ইটালিয়ান প্রধানমন্ত্রী মারিও দ্রাঘির সঙ্গে প্রধানমন্ত্রী মোদী দ্বিপাক্ষিক বৈঠক করবেন বলেও জানা গিয়েছে। পাশাপাশি ঐতিহাসিক স্থান ভ্যাটিকান সিটিতে গিয়ে পোপের সঙ্গেও দেখা করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। আর তারপরই ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসণের নিমন্ত্রণ রক্ষা করতে গ্লাসগোতে যাবেন প্রধানমন্ত্রী।

Related Articles

Back to top button