আন্তর্জাতিকনতুন খবরভারতবর্ষ

“যতদিন মোদী আছে ততদিন শান্তি নেই”- ১০০ পাতার সুরক্ষা নীতি লঞ্চ করবে ইমরান খান সরকার

পাকিস্তানের ইমরান খান সরকার পাকিস্তানের জন্য নতুন সুরক্ষা নীতি তৈরি করেছে। রিপোর্ট অনুযায়ী, ১০০ পাতার যে সুরক্ষা নীতি তৈরি করা হয়েছে তাকে ইমরান সরকার জনকেন্দ্রিক ও মাইলফলক বলেছে। বলা হচ্ছে পাকিস্তানের আর্থিক লক্ষ্য পূরণ করতে এই নতুন নীতি অনেক সহায়তা প্রদান করবে। শুক্রবার দিন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এই নীতির উন্মোচন করবেন বলে সূত্রের খবর।

এই খবর সামনে আসতেই পাকিস্তানের নিরাপত্তা সাথে জড়িত অফিসাররা তাদের উৎসাহ ব্যক্ত করেছেন।পাকিস্তান সরকারের এক কর্মকর্তা বলেন, এই নিরাপত্তা নীতি সার্বজনীন করার সাথে সাথে বিতর্ক ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে তাই শুক্রবার দিন পুরো নীতি সার্বজনীন করা হবে না। তিনি আরো বলেন যে ওই নীতিতে বলা হয়েছে আগামী দিনে দেশ কোন দিশায় যাবে।

কর্মকর্তার বক্তব্য অনুযায়ী, রক্ষা, বিদেশ ও আন্তর্জাতিক ক্ষেত্রে নতুন নতুন নীতি তৈরি করা হয়েছে। নতুন রাষ্ট্রীয় নীতি দেশের ভবিষ্যতের জন্য আমব্রেলা ডকুমেন্ট হিসেবে কাজ করবে। পাকিস্তানের রাষ্ট্রীয় সুরক্ষা নীততে বলা হয়েছে, পাকিস্তান তার প্রতিবেশী দেশগুলির সাথে কোনো অশান্তি চাই না। এমনকি তারা আগামী ১০০ বছর ভারতের সাথে শত্রুতা চাই না বলেও আশা রেখেছে। যদিও পাকিস্তান নিজের বক্তব্য এ কতটা দৃঢ় থাকতে পারবে সেটা সময় বলবে।

যদিও পাকিস্তানের কর্মকর্তাদের ইউ দাবি নিয়ে যতদিন ভারতের ক্ষমতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রয়েছেন ততদিন পাকিস্তানের সাথে তাদের সমস্যার সমাধান হতে পারে না। তাদের আরো দাবি, পাকিস্তান চাইলেও এর সমাধান নেই। এক্সপ্রেস ট্রিবিউনের সাথে ইন্টারভিউতে এক পাকিস্তানি অফিসার বলেন, বর্তমান মোদী সরকার থাকতে ভারতের সাথে তালমেলের কোনো সম্ভাবনা নেই।

Related Articles

Back to top button