নতুন খবর

“করা হয়েছিল লতা মঙ্গেশকরের পরিবারের উপর অন্যায়”- রাজ্যসভায় ঘটনা তুলে ধরলেন প্রধানমন্ত্রী মোদী

2022 অর্থবর্ষে বাজেট প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) রাজ্যসভায় বক্তৃতা দেন।সেদিন প্রধানমন্ত্রী কে দেখা যায় খুব ফুরফুরে মেজাজে। সেইদিন তার বক্তৃতায় যেমন নেহেরুর অনেক নীতির বিরুদ্ধে অভিযোগ আনেন সেই রকম তিনি লতা মঙ্গেশকরের প্রসঙ্গ তুলে এনে দিদির প্রতি তার ভক্তি ও ভালোবাসার কথা তুলে ধরেন। সেই প্রসঙ্গে কংগ্রেস সরকারের আমলে অল ইন্ডিয়া রেডিও থেকে লতা মঙ্গেশকরের ভাই হৃদয়নাথ মঙ্গেশকরকে অপসারণের ঘটনা বর্ণনা করেন প্রধানমন্ত্রী মোদি।

পিএম মোদি এই প্রসঙ্গে বলেন হৃদয়নাথ মঙ্গেশকর রেডিওতে বীর সাভারকরের একটি দেশাত্মবোধক কবিতা পেশ করেছিলেন। 8 দিনের মধ্যে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়। যেটি থেকে কংগ্রেস সরকারের আগ্রাসনের কথা তুলে ধরে তিনি দুঃখ প্রকাশ করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাজ্যসভায় রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ প্রস্তাবের আলোচনার জবাব দেন। ভাষণের আগে লতা মঙ্গেশকরকে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী মোদি। এই সময়, প্রধানমন্ত্রী মোদী কংগ্রেস, এবং নেহেরু নিয়ে কংগ্রেস দলকে কটাক্ষ করেন। 1947 সালে ভারতের স্বাধীনতা সত্ত্বেও গোয়াকে 15 বছর ধরে দাস থাকার কথা উল্লেখ করে কটাক্ষ করেন।

কংগ্রেস সরকারের আমলে অল ইন্ডিয়া রেডিও থেকে লতা মঙ্গেশকরের ভাই হৃদয়নাথ মঙ্গেশকরকে অপসারণের ঘটনা বর্ণনা করেন প্রধানমন্ত্রী মোদি। পিএম মোদি বলেন, তাঁর অপরাধ ছিল হৃদয়নাথ মঙ্গেশকর রেডিওতে বীর সাভারকরকে নিবেদন করে একটি দেশাত্মবোধক কবিতা পেশ করেছিলেন। 8 দিনের মধ্যে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়।

এর পাশাপাশি, জওহরলাল নেহরুর সমালোচনা করার কথা উল্লেখ করে এবং জরুরি অবস্থা সমর্থন না করার জন্য কিশোর কুমারকে হয়রানি করার জন্য মাজরুহ সুলতানপুরীকে জেলে পাঠানোর অভিযোগ এনে কংগ্রেসকে কটাক্ষ করেন প্রধানমন্ত্রী মোদি। কংগ্রেসের আমলে এই রকম ঘটনা উল্লেখ করে কার্যত প্রধানমন্ত্রী লোকসভায় কংগ্রেস কে বিপাকে ফেলেন। শেষ অব্দি তারা ওয়াকআউট করে।

Related Articles

Back to top button