নতুন খবরভারতবর্ষ

ঢিলে-ঢলা আগোছালো জামা পরে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করা এই ব্যক্তি ২২,৩০০ কোটির মালিক

নয়া দিল্লিঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে দেশের (India) বিখ্যাত বিনিয়োগকারী দম্পতি সাক্ষাৎ করেন, যার ছবি সোশ্যাল মিডিয়ায় চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে। আগোছালো, ঢিলে-ঢলা জামা পরে প্রধানমন্ত্রীর সঙ্গে আত্মবিশ্বাস নিয়ে সাক্ষাৎ করা রাকেশ ঝুনঝুনওয়ালা (Rakesh Jhunjhunwala) আর ওনার পরিবার প্রায় ২২ হাজার ৩০০ কোটি টাকার সম্পত্তির মালিক।

রাকেশ ঝুনঝুনওয়ালা এটা প্রমাণ করেছেন যে, পোশাক দিয়ে ব্যক্তির পরিচয় জানা যায় না আর বিশ্বের কোনও ক্ষমতাশীল ব্যক্তির সঙ্গে সাক্ষাৎ করার জন্য আত্মবিশ্বাস লাগে, পোশাক না। তবে এটাও সত্য যে, আপনার কাছে যদি হাজার হাজার কোটি টাকার সম্পত্তি থাকে, তাহলে আত্মবিশ্বাস এমনিই চলে আসে।

রাকেশ আর ওনার স্ত্রী রেখা ঝুনঝুনওয়ালা মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করেন। আর এই সাক্ষাতের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। অনেকেই ছবিতে কমেন্ট করে বলেছেন, ‘কেউ ওনাকে একতা ইস্ত্রি দিন।” আবার কেউ লিখেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ওনার সামনে একজন ফ্যানের মতো দাঁড়িয়ে রয়েছেন। তবে এটা সত্য যে, আপনি লিনেনের জামা পরে গাড়িতে যাতায়াত করলে, সেটি এমন আগোছালো হতে বাধ্য।

আপনাদের জানিয়ে দিই যে, কে এই রকেশ ঝুনঝুনওয়ালা? উনি হলেন, দেশের শেয়ার বাজারের সবথেকে বড় বিনিয়োগকারী। যাকে বিগ বুল (Big Bull) নামে জানে সবাই। ওনার প্রতিটি পদক্ষেপের উপর শেয়ার বাজারে বিনিয়োগ করা কোটি কোটি মানুষের নজর থাকে। রাকেশবাবু যেই শেয়ারে হাত দেন, সেটি সোনা হয়ে যায়। শুধু তাই নয়, ওনার দেখাদেখি শেয়ারে বিনিয়োগ করে বহু মানুষ কোটিপতি হয়ে গিয়েছেন।

সম্প্রতি জারি দেশের ধনী ব্যক্তিদের সম্পত্তির পরিমাণ হিসেবে, রাকেশ ঝুনঝুনওয়ালার নেটওয়ার্থ ২২ হাজার ৩০০ কোটি টাকা। দেশের অনেক বড়বড় কোম্পানিতে ওনার বিশাল অংশীদারিত্ব রয়েছে। আর খুব শীঘ্রই তিনি এবার ভারতে সস্তায় এয়ারলাইন্স পরিষেবা চালু করতে চলেছেন। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গতকাল রাতে ট্যুইট করে রাকেশ ঝুনঝুনওয়ালা এবং ওনার স্ত্রীর সঙ্গে সাক্ষাতের খবর দেন।

Related Articles

Back to top button