নতুন খবরভারতবর্ষ

লতা মঙ্গেশকরের খবর শুনে স্তব্ধ হলেন প্রধানমন্ত্রী মোদী! নিলেন বড়োসড়ো সিদ্ধান্ত

ভারতরত্ন লতা মঙ্গেশকর পরলোকগমন করেছেন। আর এই খবর সামনে আসতেই পুরো দেশ শোকাচ্ছন্ন হয়ে পড়েছে। হাসপাতালে প্রায় ২০ দিন ধরে ব্যাধির সাথে লড়াই করছিলেন লতা মঙ্গেশকর। সঙ্গীত জগতের মহান কিংবদন্তির মৃত্যু দেশের জন্য নিঃসন্দেহে একটা বিরাট ক্ষতি যার পূরণ কখনোই সম্ভব নয়। লতা মঙ্গেশকর দেশে লতা দিদি হিসেবে পরিচিত ছিলেন। এমনকি দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অবধি উনাকে লতা দিদি বলেই সম্বোধন করতেন।

রিপোর্ট অনুযায়ী, লতা মঙ্গেশকর বেশ কয়েক সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি রয়েছেনে এবং উনার একের পর এক অঙ্গ কাজ করা বন্ধ করে দিচ্ছল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লতা মঙ্গেশকরের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী মোদী লিখেছেন, আমি দিদির কাছে সর্বদা প্রেম পেয়েছি। উনি সর্বদা একটা বিকশিত ও সুখী রাষ্ট্রের কামনা করতেন।

প্রধানমন্ত্রী মোদী সোশ্যাল মিডিয়ায় নিজের এবং লতা মঙ্গেশকরের একটা ছবি শেয়ার করেছেন। এছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও লতা মঙ্গেশকরকে নিয়ে শোক প্রকাশ করেছেন। অমিত শাহ বলেছেন, আমার সৌভাগ্য যে আমি বিভিন্ন সময়ে লতা দির স্নেহ পেয়েছি। উনার মিষ্টি আওয়াজ ও উনার দেশের প্রতি যে প্রেম তা আমার চিরকাল মনে থাকবে। আমি উনার পরিবার, আত্মীয় স্বজন ও উনার অনুগামীদের সমবেদনা জানাচ্ছি।

ছাড়াও উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, সাচীন টেন্ডুলকার সহ বহুজন লতা মঙ্গেশকরের চলে যাওয়াতে শোক প্রকাশ করেছেন। এদিকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী মোদী লতা মঙ্গেশকরের মৃত্যুর কারণে ২ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন।

Related Articles

Back to top button