Press "Enter" to skip to content

VIDEO: লাদাখে ১১ হাজার ফুট উচ্চতায় সিন্ধু দর্শন পূজা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) শুক্রবার লাদাখের (Ladakh) নিমু ব্রিগেড স্থানে সিন্ধু দর্শন পুজো (sindhu darshan puja) করেন। দুইমাস ধরে চলে লাদাখ সীমান্ত নিয়ে চীন (China) আর ভারতের (India) উত্তেজনা কমার নামই নিচ্ছে না, আর এরমধ্যে গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লাদাখ সফর সবাইকে অবাক করে দিয়েছে।

লাদাখ সফরে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) নিমুতে (Nimu) যান, সেখানে তিনি বায়ুসেনা আর আইটিবিপি জওয়ানদের সাথে কথা বলেন। চীফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত আর সেনা প্রধান মনোজ মুকুন্দ নরবানেও সেই সময় প্রধানমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন। লাদাখের গালওয়ান উপত্যকায় চীনের সাথে হওয়া সংঘর্ষের পর নরেন্দ্র মোদী এই প্রথম লাদাখ সফরে গেলেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সকাল প্রায় ৯ঃ৩০ নাগাদ লেহ পৌঁছান। এরপর উনি ১১ হাজার ফুট উচ্চতায় থাকা নিমু সৈন্য বেসে বায়ুসেনা আর ইন্দো তিব্বত পুলিশের জওয়ানদের সাথে কথা বলেন। এর সাথে সাথে উনি সীমান্তের বর্তমান পরিস্থিতি নিয়েও সমীক্ষা করেন।

ওনার এই সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চীনকে কড়া বার্তা দেন। উনি বলেন, বিস্তারবাদী যুগ সমাপ্ত হয়েছে, এই যুগ বিকাশবাদের। গোটা বিশ্ব বিস্তারবাদীদের বিরুদ্ধে এক হচ্ছে। ইতিহাসে বিস্তারবাদই মানবতাকে সবথেকে বড় আঘাত দিয়েছে। উনি বলেন, বিস্তারবাদীর নেশা যার মধ্যে ঢুকে যায়, সে বিশ্ব শান্তির জন্য বিপদ হয়ে দাঁড়ায়। ইতিহাস সাক্ষী আছে, এরকম শক্তি ধুলোয় মিশে যায়।