নতুন খবরভারতবর্ষ

বিশ্বের সমস্ত তাবড় তাবড় নেতাদের পিছিয়ে ফেলে সর্বাধিক জনপ্রিয় নেতার তকমা পেলেন নরেন্দ্র মোদী

নয়া দিল্লীঃ করোনা কালে গোটা বিশ্বে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে। আমারিকার এজেন্সি মর্নিং কনসাল্ট (Morning Consult) দ্বারা করা সমীক্ষায় এই তথ্য সামনে এসেছে। এজেন্সি অনুযায়ী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মোট অ্যাপ্রুভাল রেটিং ৫৫ হয়েছে। এজেন্সির রিপোর্টে এও বলা হয়েছে যে, নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা বিশ্বের সমস্ত তাবড় তাবড় নেতাদের মধ্যে সবথেকে বেশি। জানিয়ে রাখি, এই এজেন্সি গোটা বিশ্বের নেতা আর সরকারের অ্যাপ্রুভাল রেটিং জারি করে।

মর্নিং কনসাল্ট পলিটিক্যাল ইন্টেলিজেন্স (Morning consult political intelligence) বর্তমানে ব্রাজিল, কানাডা, ফ্রান্স, জার্মানি, ভারত, ইতালি, জাপান, মেক্সিকো, দক্ষিণ করিয়া, স্পেন, ব্রিটেন, আমেরিকা এই ১৩ টি দেশের নেতাদের অ্যাপ্রুভাল রেটিং জারি করেছে। এজেন্সির বর্তমান সমীক্ষায় প্রধানমন্ত্রী মোদী ছাড়া যেই নেতাদের জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে তাঁদের মধ্যে মেক্সিকোর রাষ্ট্রপতি আন্দ্রেস ম্যানুয়েল লোপেজের স্কোর ২৯ আর অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের স্কোর ২৭।

আর এরই মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতে বিশ্বের সবথেকে বড় করোনার ভ্যাকসিনের টিকাকরণের অভিযান শুরু করতে চলেছেন। উনি আজ গুজরাটের রাজকোটে AIIMS এর শিলন্যাস করার সময় এই কথা বলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ভারত বিশ্বের সবথেকে বড় কোভিড-১৯ টিকাকরণ অভিযান চালানোর প্রস্তুতি নিচ্ছে। উনি বলেন, দেশে করোনার নতুন মামলা অনেক কমেছে। আমরা আগামী বছর ভারতে বিশ্বের সবথেকে বড় টিকাকরণ অভিযান চালানোর প্রস্তুতি নিচ্ছি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও বলেন, ‘স্বাস্থ্যই সম্পদ, আর এটা ২০২০ সাল আমাদের ভালো মতো বুঝিয়ে দিয়েছে। ভারত বিশ্ব স্বাস্থ্যের স্নায়ু কেন্দ্র হিসাবে আত্মপ্রকাশ করেছে। ২০২১ এ স্বাস্থ্য পরিষেবা ভারতের ভূমিকা আরও মজবুত করতে হবে আমাদের।” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও বলেন, ২০২১ সালে আমাদের মন্ত্র হওয়া উচিৎ ‘দাওয়াই ভি, কড়াই ভি” এর আগে আমি বলেছিলাম, ‘যতদিন ওষুধ নয়, ততদিন অবহেলা নয়।”

Related Articles

Back to top button