Press "Enter" to skip to content

আমাকে পছন্দ না হলে, আমার কুশপুতুল জ্বালান! কিন্তু দয়া করে দেশের সম্পত্তি জ্বালাবেন নাঃ নরেন্দ্র মোদী

শেয়ার করুন -

দিল্লীর রামলীলা ময়দানে (Ram Leela Maidan) আয়োজিত ধন্যবাদ র‍্যালির (Dhanyavad Rally) ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) বলেন বৈচিত্র্যর মধ্যে একতাই হল ভারতের বৈশিষ্ট। জীবন থেকে যখন অনিশ্চয়তা চলে যাবে, তখন একটি বড় চিন্তা দূর হবে আর সেটার প্রভাব কি হবে, সেটা আপনাদের চেহেরা দেখে আমি বুঝতে পারছি। আমি আপনাদের উৎসাহ দেখছি, এটা রামলীলা ময়দান, এই ময়দান অনেক কিছু সাক্ষী। আমাদের সবাইকে আশীর্বাদ দিতে, দেশের প্রতিটি কোনা থেকে লোক হাজির হয়েছে, আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, আজ যারা কাগজ আর সার্টিফিকেটের নামে মুসলিমদের মধ্যে ভ্রম সৃষ্টি করছে, তাঁদের মনে রাখা উচিৎ যে, আমরা গরিবদের কল্যাণের জন্য যোজনার লভ্যার্থীদের বাছাই করার সম্য কোন কাগজ চাইনি। আমি জানি যে, কংগ্রেস আর তাঁর সঙ্গীরা মিলে দেশকে বিভক্ত করার রাজনীতি করছে। আর তাঁরাই দেশে অশান্তি সৃষ্টি করার জন্য মানুষকে ভুল বোঝাচ্ছে আর মানুষের মধ্যে গুজব ছড়াচ্ছে। দয়া করা দেশের স্বার্থে এরকম রাজনীতি বন্ধ করুণ।

নরেন্দ্র মোদী বলেন, বিক্ষোভের নামে ট্রেনে হামলা হয়েছে, স্কুল বাসে হামলা হয়েছে, মোটর সাইকেল, গাড়ি, ছোট ছোট দোকান জ্বালিয়ে দেওয়া হয়েছে, ভারতের নিষ্ঠাবান ট্যাক্সপেয়ার্স দের টাকায় বানানো সরকারি সম্পত্তি নষ্ট করা হয়েছে। এত কিছুর পর এদের আসল উদ্দেশ্য কি, সেটা দেশের মানুষ জানতে পেরেছে।

নরেন্দ্র মোদী বলেন, আমি তাঁদের বলছি, মোদীকে দেশের জনতা সর্বোচ্চ আসনে বসিয়েছে, যদি আপনাদের পছন্দ না হয়, তাহলে আপনি মোদীকে গালাগালি দিন, বিরোধিতা করুণ, মোদীর কুশপুতুল জ্বালান। কিন্তু মোদী বিরোধিতার নামে দেশের সম্পত্তি জ্বালাবেন না। গরিবদের বাহন জ্বালাবেন না, গরিবদের ঘরবাড়ি জ্বালাবেন না।