নতুন খবরপশ্চিমবঙ্গ

পাল্টে যাচ্ছে বঙ্গবিজেপির সভাপতি! দিলীপ ঘোষের বিকল্প হিসেবে উঠে এল ৩ নেতার নাম

২০১৪ সালে দিল্লির মসনদে ক্ষমতায় বসেন নরেন্দ্র মোদী। তার ঠিক এক বছর পরই পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপির সভাপতির পদে নিয়োগ করা হয়েছিল দিলীপ ঘোষকে। সেই তখন থেকে আজ পর্যন্ত সভাপতির আসনে বহাল তবিয়তে রয়েছেন তিনি। তবে নির্বাচন পূর্ববর্তী ও পরবর্তী সময়ে তাঁকে নিয়ে দলীয় কর্মীদের মনে নানা ক্ষোভ সৃষ্টি হয়েছে। এদিকে তাঁর মেয়াদ কাল‌ও প্রায় শেষের দিকে। সবমিলিয়ে এবার দিলীপ ঘোষ বেকায়দায়। তাকে সরিয়ে সেই জায়গায় নতুন মুখ আনতে চাইছে কেন্দ্রীয় নেতৃত্ব।

দলীয় নীতি অনুযায়ী, এক ব্যক্তি টানা ৬ বছরের বেশি সময় ধরে রাজ্যের দায়িত্বে বহাল থাকতে পারেন না। সেই হিসেবমতো, ২০২১ সালের নভেম্বর মাসে তাঁর মেয়াদ শেষ। সূত্রের খবর অনুযায়ী, দলের অভ্যন্তরে চাপা ক্ষোভ তৈরি হয়েছে দিলীপ ঘোষকে নিয়ে।

বারবার তাঁর বিরূপ, বিতর্কিত ও বেফাঁস মন্তব্যের জেরে বাংলার মানুষের মনে নেগেটিভ ধারণা তৈরি হয়েছে দিলীপ ঘোষ সম্পর্কে। সেই কারণে দলের একাংশ চান, এটাই উপযুক্ত সময় দিলীপ ঘোষকে এবার তাঁর জায়গা থেকে সরানো হোক।

তবে কানাঘুষা শোনা যাচ্ছে, দিলীপ ঘোষকে তাঁর জায়গা থেকে সরিয়ে কেন্দ্রীয় কোন এক দায়িত্ব দেওয়া হতে পারে। তবে দিলীপ ঘোষের জায়গায় রাজ্য সভাপতির স্থানে তিনটে নাম বারবার ঘুরেফিরে উঠে এসেছে। প্রথমজন, বোলপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গাঙ্গুলি, দ্বিতীয়জন, ইংলিশবাজারের বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী এবং তৃতীয়জন রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের সাংসদ দেবশ্রী চৌধুরী।

তবে তিনজনের এই তালিকায় অনেকটাই এগিয়ে অনির্বাণ গাঙ্গুলি। পরিস্থিতি বুঝে মাথা ঠাণ্ডা রেখে কাজ করার পাশাপাশি দলের অন্যতম শিক্ষিত মুখ হিসেবেও তিনি বেশ পরিচিত। তবে এই বিষয়ে বঙ্গ বিজেপির তরফে এখনও কোনও মন্তব্য করা হয়নি।

Related Articles

Back to top button