নতুন খবরপশ্চিমবঙ্গভারতবর্ষ

ভবানীপুর হাইভোল্টেজ উপনির্বাচনে চায় দাপুটে প্রার্থী! ৬ জনের নাম গেল দিল্লিতে

এই মাসে রয়েছে হাইভোল্টেজ উপনির্বাচন। নির্বাচন কেন্দ্র ভবানীপুর, এই উপনির্বাচনে প্রার্থী বাছাই করতে নাস্তানাবুদ বিজেপি। প্রার্থী মনোনয়নের জন্য ৬ জনের একটি লিস্ট পাঠানো হয়েছে দিল্লিতে। লিস্টে রয়েছে ত্রিপুরার প্রাক্তন রাজ্যপাল তথাগত রায়ের নামও। ওই তালিকায় সবচেয়ে নজরকাড়া নাম অভিজিৎ সরকার। যিনি বেলেঘাটায় ভোট পরবর্তী হিংসায় নিহত অভিজিৎ সরকারের দাদা।

মঙ্গলবার আসন্ন উপনির্বাচনে প্রার্থী নির্বাচনের জন্য হেস্টিংস কার্যালয়ে ক্লোজডোর বৈঠকে বসেছিল বিজেপির রাজ্য নেতৃত্ব। ওই বৈঠকেই বাছাই করা হয়েছে ৬টি নাম। এছাড়া প্রার্থী হিসেবে উঠে এসেছে তারকা নেতা রুদ্রনীল ঘোষের নামও। এছাড়া তালিকায় নাম রয়েছে বোলপুর বিধানসভা কেন্দ্রের পরাজিত প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের। এন্টালি কেন্দ্রের পরাজিত প্রার্থী আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের নাম নিয়েও আলোচনা হয়েছে এই বৈঠকে।

এই বিষয়ে পরামর্শের জন্য ইতিমধ্যেই মঙ্গলবার দিল্লী হাজির হয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে তিনি বিস্তারিত আলোচনা করবেন অমিত শাহের সঙ্গে।

এসবের মধ্যে তৃণমূলকে কটাক্ষ করতে গিয়ে দলকে অস্বস্তিতে ফেলেছেন বিজেপি নেতা তথাগত রায়। তিনি ট্যুইটে লিখেছেন, ‘পশ্চিমবঙ্গ বিজেপির উচিত ভবানীপুর উপনির্বাচনে সুবোধকে প্রার্থী করা। কিন্তু কে এই সুবোধ? ঐ যে, বিজেপি কার্যালয়ে ফুটফরমাশ খাটে, চপ-সিঙাড়া এনে দেয় ! চপই তো পশ্চিমবঙ্গের ভবিষ্যৎ!’

Related Articles

Back to top button