নতুন খবরভারতবর্ষ

২০ বছর পর পুরো পরিবার ফিরে এলেন হিন্দু ধর্মে! জাভেদ হলেন জয় সিংহ

সনাতন হিন্দু ধর্ম বিশ্বের প্রাচীনতম ধৰ্ম, সেহেতু এই ধর্মের শত্রুর সংখ্যাও অনেক বেশি। ভারত বিরোধী ও হিন্দু বিরোধী এমন অনেক রয়েছে যারা হিন্দু সংস্কৃতি, রীতি রেওয়াজকে বদনাম করার জন্য রাতদিন চেষ্টায় লিপ্ত থাকে। একই সাথে হিন্দুদের বেশি বেশি সংখ্যায় অন্য ধর্মে ধর্মান্তরন করার চেষ্টা করে। আর এই ধর্মান্তরন গ্যাং এর পাল্লায় পড়ে বহু হিন্দু নিজের ধৰ্ম ত্যাগ করে অন্য ধর্ম গ্রহণ করে। তবে মাকে ছেড়ে কি থাকা যায়! এমন অনেকেই রয়েছে যারা ধৰ্ম পরিবর্তন করার বহু বছর পর স্বধর্মে ফিরে আসে।

এই পরিপ্রেক্ষিতে এক তাজা খবর সামনে এসেছে যা হিন্দুত্ববাদীদের উৎসাহিত করেছে। ঘটনা উত্তরপ্রদেশের ঝাঁসি জেলার যেখানে এক পরিবার দু শতক পর ঘর ওয়াপসি করেছে। ঘটনার সূত্রপাত ২০ বছর আগে, যখন জয় সিং ঠাকুর নামের ব্যাক্তি নিজের ধর্ম ত্যাগ করে ইসলাম কবুল করেন।

সেই সময় তিনি ধৰ্ম পরিবর্তন করার সাথে সাথে নিজের নাম পরিবর্তন করে মহম্মদ জাভেদ রাখেন। তবে এখন উক্ত ব্যাক্তি নিজ ধর্মে ফিরে এসেছেন। বিগত শনিবার দিন সিদ্ধেশ্বর মন্দিরে পুজো অনুষ্ঠানের মধ্যে দিয়ে হিন্দু ধর্মে ফিরে এসেছেন। জাভেদের সাথে সাথে তার স্ত্রী রুখসারও হিন্দু ধর্ম গ্রহন করেন।

জানিয়ে দি, জাভেদ ও রুখসারের ৩ বছরের বাচ্চা রয়েছে। যার নাম ওরঙ্গজেব থেকে এখন বিজয় রাখা হয়েছে। জয়সিংহ জানিয়েছেন তিনি ধর্মান্তরনকারী গ্যাং এর পাল্লায় পড়ে অন্য ধৰ্ম গ্রহণ করেছিলেন। তবে তার মনের মধ্যে সর্বদা হিন্দু ধর্মের প্রতি প্রেম ছিল।

Related Articles

Back to top button