নতুন খবরভারতবর্ষ

লজ্জা: উত্তোলন করা হলো উল্টো পতাকা! কেরলের মন্ত্রী আহমেদ করলেন স্যালুট

কোনো দেশ এর জাতীয় পতাকা সেই দেশ এর মর্যাদা ও ঐতিহ্য কে বহন করে। আমরা ভারতীয় হিসেবে আমাদের জাতীয় পতাকার আমরা সন্মান করি। কিন্তু দেশ এর একজন দায়িত্ববান নেতা ও মন্ত্রী যদি দেশ এর পতাকার সন্মান জানতে না পারে তাহলে সেটা খুব এ লজ্জাজনক। কেরালার কাসারাগোড জেলার ঘটনা ইনচার্জ মন্ত্রী আহমেদ দেভারকোভিল বিব্রতকর অবস্থায় পড়েছেন।

26 জানুয়ারী, আহমেদ যখন জাতীয় পতাকা উত্তোলন সময় পতাকা উল্টো উত্তোলন করেছিলেন।এমন কি বন্দর মন্ত্রী এবং জেলা পুলিশ প্রধান বৈভব সাক্সেনা, ইনচার্জ জেলা কালেক্টর এডিএম এ কে রামেন্দ্রন এবং অন্যান্য পুলিশ আধিকারিকরা এই ঘটনায় উপস্থিত ছিলেন। উল্টো তিরঙ্গা তে স্যালুট করেছেন। গোটা ঘটনাটি ঘটেছে বিদ্যানগরের কাসারগোদ মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন স্টেডিয়ামে।

তবে পতাকা খোলার সাথে সাথে কয়েকজন সাংবাদিক এই ভুল লক্ষ্য করেন এবং এ ব্যাপারে কর্মকর্তাদের অবহিত করেন। এরপর মন্ত্রী ক্ষোভ প্রকাশ করে জেলা পুলিশ সভাপতিকে অবিলম্বে কর্মসূচি বন্ধ করে যথাযথভাবে জাতীয় পতাকা উত্তোলনের নির্দেশ দেন। 10 মিনিটের মধ্যে পতাকা নামানো হয়েছিল।

 

এটি সঠিকভাবে টাঙানো হয়েছিল এবং তারপরে আবার প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছিল। এখন জেলা পুলিশ প্রধান সাক্সেনা এই বিষয়ে ভুল ত্রুটি তলব করে রিপোর্ট জমা দেবেন কান্নুর রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল রাহুল আর নায়ারের কাছে।পতাকা উল্টানোর ঘটনা এটিই প্রথম নয়। মধ্যপ্রদেশের শিবপুরীর খানিয়াধানায় সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকরাও পতাকা উল্টে উত্তোলন করেছেন। এখন এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপক হারে ভাইরাল হচ্ছে।

Related Articles

Back to top button