নতুন খবরভারতবর্ষ

আমাদের পরবর্তী টার্গেট দুই সন্তান আইন, বললেন RSS প্রধান মোহন ভাগবত

চারদিনের প্রবাসে বুধবার রাতে মোরাদাবাদ পৌঁছান ের () সর সঙ্ঘচালক ডঃ () সেখানে তিনি বৃহস্পতিবার জিজ্ঞাসা অধিবেশনে স্বয়ংসেবকদের প্রশ্নের জবাব দিতে গিয়ে বলেন, সঙ্ঘের আগামী পরিকল্পনা হল ()।

উনি বলেন, এটা সঙ্ঘের মত আর এই নিয়ে সিদ্ধান্ত সরকারের নিতে হবে। () ইস্যু নিয়ে উনি বলেন, সঙ্ঘের ভূমিকা শুধুমাত্র ট্রাস্ট নির্মাণ করাতেই থাকবে। এরপর সঙ্ঘ নিজেদের এই ইস্যু থেকে আলাদা করে নেবে। একটি প্রশ্নের উত্তরে সঙ্ঘ প্রধান বলেন, কাশি-মথুরা সঙ্ঘের অ্যাজেন্ডাতে না কখনো ছিল, আর না কখনো থাকবে।

মোরাদাবাদের এমআইটি সভাগৃহে জিজ্ঞাসা অধিবেশনের সময় মোহন ভাগবত স্বয়ংসেবকদের প্রশ্নের উত্তর দেন। ওই অনুষ্ঠানে সঙ্ঘের ক্ষেত্রীয় কার্যকারিণীর বাছাই করা ৪০ জন পদাধিকার উপস্থিত ছিলেন। সঙ্ঘের বিশ্বসনীয় সুত্র জানায় যে, এক স্বয়ংসেবক যখন মোহন ভাগবতের কাছে জিজ্ঞাসা করেন রাম মন্দির ইস্যু সুপ্রিম কোর্টে সমাধান হয়ে গেছে, তাহলে এখন এই বিষয়ে সঙ্ঘের ভূমিকা কি হবে? তখন মোহন ভাগবত বলেন, রাম মন্দিরের জন্য ট্রাস্ট নির্মাণ করেই সঙ্ঘের কাজ সম্পূর্ণ হয়ে যাবে, আর সঙ্ঘ এরপর এই বিষয় থেকে সরে আসবে।

নাগরিকতা সংশোধন আইন নিয়ে জিজ্ঞাসা করা প্রশ্নের উত্তরে উনি স্বয়ংসেবকদের বলেন, সিএএ নিয়ে পিছু হটার কোন প্রশ্নই নেই। উনি বলেন, কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার সিদ্ধান্ত হোক, আর সিএএ লাগু করাই হোক এই সমস্ত ইস্যুতে সঙ্ঘ সবসময় সরকারের পাশে দাঁড়াবে। উনি স্বয়ংসেবকদের বলেন জন জাগরণ অভিযান চালিয়ে সবাইকে সিএএ নিয়ে জাগ্রত করতে।

Back to top button
Close