নতুন খবরভারতবর্ষ

হিন্দু নেতাদের হত্যার ষড়যন্ত্র করেছিল ৩ কট্টরপন্থী! ১০ বছর কারাদণ্ডের সাজা শোনাল আদালত

দেশে অশান্তি ফেলানোর জন্য হিন্দু নেতা ও সাংবাদিকদের হত্যার ষড়যন্ত্রকারী মামলায় ৩ অভিযুক্তকে ২০১২ সালে গ্রেফতার করা হয়েছিল। মহারাষ্ট্রের নান্দেন থেকে ৫ জন অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছিল। তিন অপরাধীকে NIA এর বিশেষ আদালত সাজা শুনিয়েছে। আদালত ৩ জনকে ১০ বছরের কারাদণ্ড এর শাস্তি শুনিয়েছে।

যদিও এই মামলায় আরো ২ জনকে গ্রেফতার করা হয়েছিল, যাদের আদালত রেহাই দিয়েছে। উপযুক্ত প্রমাণের অভাবে আদালত ২ জন অভিযুক্তকে রেহাই দিয়েছে। মুম্বাই আন্টি টেরোরিস্ট স্কোয়াড ৫ জনকে গ্রেফতার করেছিল। পরবর্তীকালে NIA পুরো তদন্তের ভার নিজেদের হাতে নেয়।

মঙ্গলবার দিন আদালত মহম্মদ আক্রম, মহম্মদ মুজমিল ও মহম্মদকে UAPA এর অধীনে দোষী সাব্যস্ত করেছে এবং ১০ বছর কারাদণ্ডের সাজা শুনিয়েছে। NIA জানিয়েছে মহম্মদ আক্রম কাজের বাহান দিয়ে সৌদি আরবে গিয়েছিল। সেখানে আক্রম পাকিস্তানের আতঙ্কবাদী সংগঠন লস্কর-এ-তৈবার বিভিন্ন লোকজনের সাথে সম্পর্ক স্থাপন করেছিল।

সৌদি আরবের রাজধানী রিয়াদে পাকিস্তানের আতঙ্কবাদী সংগঠনের সাথে মিলে ভারতের বিরুদ্ধে ভয়ঙ্কর ষড়যন্ত্র করেছিল মহম্মদ আক্রম। নান্দেন, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালুরুর সহ ভারতের বিভিন্ন শহরের বড়ো বড়ো হিন্দু নেতা, সাংবাদিক ও পুলিশ অফিসারদের হত্যার ষড়যন্ত্র করেছিল মহম্মদ আক্রম।

Related Articles

Back to top button