নতুন খবরভারতবর্ষ

নির্ভয়ার দোষীদের ফাঁসি দেওয়ার জন্য জল্লাদ হতে চেয়ে রাষ্ট্রপতিকে চিঠি লিখলেন ইনি

নির্ভয়া () মামলায় দয়া আবেদনে এখনো পর্যন্ত অন্তিম সিদ্ধান্ত নেওয়া হয়নি, কিন্তু এরই মধ্যে হিমাচল প্রদেশের এক ব্যাক্তি ফাঁসির প্রক্রিয়া সম্পূর্ণ করার জন্য জল্লাদ বানানোর আবেদন জানিয়েছেন। পাওয়া তথ্য অনুযায়ী, শিমলার বাসিন্দা রবি কুমার () রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে চিঠি লিখে ওনাকে তিহার জেলে অস্থায়ী জল্লাদ রুপে নিযুক্ত করার আবেদন করেছেন। আর এর প্রধান কারণ হল, তিহার জেলে আপাতত কোন জল্লাদ নেই। নির্ভয়া দোষীদের ফাঁসি দেওয়ার জন্য তাঁরা আশেপাশের জেল থেকে জল্লাদ খোঁজা শুরু করেছে।

আপনাদের জানিয়ে রাখি, নির্ভয়া মামলায় চার অপরাধীদের মত একজন বিনয় শর্মা ৪ঠা নভেম্বর রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার আবেদন করেছে। সেই আবেদন প্রথমে দিল্লী সরকারের কাছে যায়, আর তাঁরা সেই ফাইল উপ রাজ্যপালের কাছে পাঠিয়ে প্রাণ ভিক্ষা যাতে না দেওয়ার হয় সেটার সুপারিশ করেন। এরপর উপ রাজ্যপাল সেই ফাইল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকে পাঠিয়ে দেয় আর সেখান থেকে এই ফাইল রাষ্ট্রপতির টেবিলে পৌঁছাবে।

আপনাদের জানিয়ে রাখি, ২০১২ সালের ডিসেম্বর মাসে চলন্ত বাসে মেডিকেল কলেজের এক ছাত্রীকে গণধর্ষণ করে তাঁর যৌনাঙ্গে রড ধুকিয়ে দেয় ৬ জন। ওই ছয় জনের মধ্যে একজন নাবালক ছিল, তাঁর বয়স ১৮ বছর হয়নি দেখে তাঁকে আইনি প্রক্রিয়ার পর মুক্তি দেওয়া হয়। দিল্লীর কেজরীবাল সরকার মোহম্মদ আফরোজ নামের ওই নাবালক ধর্ষককে ২০ হাজার টাকা নগদ এবং একটি সেলাই ম্যাশিন দিয়ে তাঁকে জীবনের মূল স্রোতে ফিরে আসার সুজগ দিয়েছে। আরেকদিকে রাম সিং নামের এক ধর্ষক তিহার জেলে নিজেই ফাঁসি দিয়ে আত্মহত্যা করেছে।

এছাড়াও চার অপরাধীদের ফাঁসির সাজা হওয়ার পর তাঁরা হাইকোর্ট আর সুপ্রিম কোর্টে ফাঁসির সাজা রদের জন্য আবেদন করেছে। আদালত এর আগেই তাঁদের আবেদম খারিজ করেছে। চার অপরাধীদের মধ্যে বিনয় শর্মা নামের এক অপরাধী ৪ঠা নভেম্বর রাষ্ট্রপতির কাছে দয়ার আবেদন দায়ের করেছে।

Back to top button
Close