নতুন খবর

চীনে গাড়ি বানিয়ে ভারতে বেচবে, এসব চলবে না: নীতিন গডকারী, কেন্দ্রীয় পরিবহনমন্ত্রী

আমেরিকান গাড়ি প্রস্তুতকারক টেসলা ভারতে আসতে প্রস্তুত, তবে কেন্দ্রীয় পরিবহন মন্ত্রী নীতিন গডকড়ি (Nitin Gadkari) এই বিষয়ে কঠোর বিবৃতি দিয়েছেন। তিনি বলেন, টেসলাকে ভারতে স্বাগত তারা ব্যাবসা করুক।কিন্তু চাইনাতে গাড়ি তৈরি করে ভারতে বিক্রি করার ধারণা আমি মনে নিতে পারবো না। ভারত একটি বিশাল বাজার এবং এখানে ভারতে টেসলার প্ল্যান্ট স্থাপন করা যেতে পারে। আর ভারত সরকার সবসময় তার সহায়তা করবে।

এক সংবাদ মাধ্যম-এর সাথে একান্ত কথোপকথনে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, টেসলাকে ভারতে স্বাগত জানাই, আমাদের কোনো সমস্যা নেই। ভারতীয় বাজার একটি বিশাল বাজার। ভারতীয় অটোমোবাইল শিল্পের (automotive industry) টার্নওভার 7.5 লক্ষ কোটি টাকা। বিশ্বের সমস্ত নামকরা ব্র্যান্ড (BMW, Mercedes, Hyundai, Toyota, Volvo, Honda) এখানে রয়েছে।

গডকরির মতে, এলন মাস্ক চীনে গাড়ি তৈরি করে ভারতে বিক্রি করতে চান। এলন মাস্ক এখানে নিজের গাড়ি তৈরির কারখানা শুরু করতে পারেন। তাতে আমাদের দেশের ছেলেরা চাকরি পাবে।ভারত সরকারের খাতায় ট্যাক্সের পরিমান বাড়বে। এবং ভারত উন্নয়নের দিকে এগিয়ে যাবে।

নীতিন গড়করি বলেছেন যে আগামী দুই বছরে বৈদ্যুতিক গাড়ির উত্পাদন বৃদ্ধির সাথে সাথে ইলেকট্রিক দুই, তিন এবং চার চাকার দাম পেট্রোল গাড়ির সমান হবে। দিল্লি, মুম্বাই এবং পুনের মতো শহরে ই-বাহনের ব্যবহার বেড়েছে। লিথিয়াম আয়ন ব্যাটারিও দেশেই তৈরি হচ্ছে এবং দেশ এগিয়ে যাচ্ছে সঠিক পথে।

Related Articles

Back to top button