টাকা পয়সানতুন খবরব্যবসাভারতবর্ষ

লাগবে না কোনও পুঁজি, নিজের দক্ষতায় শুরু করুন এই ব্যবসা! লাখ লাখ টাকা আয় গ্যারান্টি

নয়া দিল্লিঃ আপনি যদি কোনো টাকা খরচ না করেই কোনও ব্যবসা শুরু করতে চান তাহলে আপনার জন্য রয়েছে একটি পরামর্শ। আপনি এটি ব্যবসাটি নিজেই শুরু করতে পারেন এবং তারপরে লাভ বাড়ার সাথে সাথে আপনি এটিকে একটি ফার্মে রূপান্তর করতে পারেন। এখানে কনসালটেন্সি সার্ভিসের কথা বলা হচ্ছে, বর্তমানে ক্রমশই যার চাহিদা বাড়ছে। অনেক কোম্পানি একটি নির্দিষ্ট এলাকায় আপনার পরামর্শের জন্য আপনাকে অর্থও প্রদান করবে।

কনসালটেন্সি সার্ভিস চালু করার বিষয়ে, SEBI-এর নিবন্ধিত বিনিয়োগ উপদেষ্টা অমিতাভ তিওয়ারি বলেছেন যে বর্তমানে এই প্রকার ব্যবসার চাহিদা বাড়ছে। তিনি বলেছেন যে একজন পরামর্শদাতা হওয়ার জন্য, আপনার প্রাসঙ্গিক ক্ষেত্র সম্পর্কে গভীর জ্ঞান থাকা দরকার এবং আপনার টাইম ম্যানেজমেন্টের ব্যাপারটিও রপ্ত করতে হবে। আপনাকে এতে যথেষ্ট সময় বিনিয়োগ করতে হবে এবং পরবর্তীতে এই সময়ই আয়ের আকারে আপনার কাছে ফিরে আসবে।

তিনি আরও জানিয়েছেন যে এমন কিছু ক্ষেত্র বা বিষয় আছে যেখানে আপনি শুধুমাত্র আপনার দক্ষতার ভিত্তিতে একজন উপদেষ্টার ভূমিকা পালন করতে পারেন। উদাহরণ স্বরূপ দেখা যেতে পারে, আপনি যদি কোনো রাজনৈতিক দলের রাজনৈতিক ক্যাম্পেনের পরামর্শদাতা হন তাহলে আপনাকে কোনো নির্দিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে অনুমোদন নেওয়ারও প্রয়োজন পড়বে না।

এক্ষেত্রে সোশ্যাল মিডিয়াই আপনাকে সাহায্য করবে সহজ প্রচার মাধ্যম রূপে। বর্তমানে, প্রায় সকলেই সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন, তাই আপনি এটিকে আপনার বিপণনের হাতিয়ার হিসাবে ব্যবহার করতে পারেন। সোশ্যাল মিডিয়ায় নিজেকে একটি নির্দিষ্ট ক্ষেত্রে বিশেষজ্ঞ হিসাবে উপস্থাপন করুন এবং আপনার কাজ সম্পর্কে লোকেদের বলুন। আশা করা যায় সেখান থেকে আপনি আপনার ব্যবসা শুরু করার জন্য প্রথম ক্লায়েন্ট পাবেন। যেকোনো ব্যবসায় আয়ের কোনো সীমা পরিসীমা নেই, আপনি যত বড় ব্যবসা করতে পারবেন, আপনার আয়ও ততই বাড়বে।

Related Articles

Back to top button