নতুন খবরভারতবর্ষরাজনীতি

আনন্দের সাথে টিকা নেব, ভ্যাকসিন কোনও দলের হয় না! অখিলেশের বয়ান নিয়ে বললেন আবদুল্লাহ

নয়া দিল্লীঃ জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী উমর আবদুল্লা করোনা ভ্যাকসিন নিয়ে খুশি জাহির করেছেন। তিনি বলেছেন, তিনি করোনার টিকা নেওয়ার জন্য প্রস্তুত। উনি বলেন, যত বেশি মানুষ ভ্যাকসিন নেবে তত দেশ আর দেশের অর্থনীতি মজবুত হবে। ভ্যাকসিন কোনও রাজনৈতিক দলের হয় না। এটা মানবতার জন্য ভালো। যত শীঘ্রই এই ভ্যাকসিন অসংবেদনশীল মানুষের কাছে পৌঁছাবে তত ভালো।

সমাজবাদী দলের সভাপতি তথা উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের বয়ানে প্রতিক্রিয়া দিয়ে তিনি বলেন, ‘আমি অন্যদের বিষয়ে জানি না। আমার কথা আসলে, আমি নিজের বাহু তুলে খুশি খুশি করোনার ভ্যাকসিন নেব। এই ভাইরাস এখনো পর্যন্ত অনেক ক্ষতি করেছে। আর এরপর ভ্যাকসিন দিয়ে পরিস্থিতি যদি সামাল দেওয়া সম্ভব হয়, তাহলে আমার পক্ষ থেকে সম্মতি আছে।”

বলে রাখি, সমাজবাদী পার্টির সর্বভারতীয় সভাপতি তথা উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব শনিবার লখনউতে বড় বয়ান দেন। উনি বলেন, আমি করোনার টিকা নেব না, কারণ আমি বিজেপিকে ভরসা করিনা। অখিলেশ বিজেপিকে আক্রমণ করে বলেন, সরকারি তালি আর থালি বাজানো করাচ্ছে, সরকার ভ্যাকসিনের জন্য এত বড় চেন কেন বানাচ্ছে? তালি আর থালি দিয়েই করোনা ভাগিয়ে দাও না। উনি বলেন, ‘আমি এখন করোনা টিকা নেব না। আমি বিজেপির ভ্যাকসিনে কি করে ভরসা করি? যখন আমাদের সরকার হবে রাজ্যে, তখন বিনামূল্যে ভ্যাকসিন পাওয়া যাবে। আমি বিজেপির ভ্যাকসিন নেব না।”

প্রাক্তন মুখ্যমন্ত্রী আরও বলেন, সম্প্রীতির দেশ একদিনে গড়ে ওঠেনি। সম্প্রীতির দেশ গড়তে হাজার হাজার বছর লেগেছে। আমি অনেক বড় ধার্মিক মানুষ। আমার বাড়িতে মন্দির আছে, আর আমার বাড়ির বাইরেও মন্দির আছে। ভগবান রাম সবার, গোটা বিশ্বের। উনি আরও বলেন, সরকারের উচিৎ অয্যোধ্যার কৃষকদের কথা শোনা। অয্যোধ্যার কৃষকদের জমি অধিগ্রহণ করা হয়েছে।

উনি আরও বলেন, এখন অয্যোধ্যায় শুধু দুই দিনই দীপাবলি পালন হয়। আমাদের সরকার আসলে অয্যোধ্যায় গোটা বছর দীপাবলি পালন করা হবে। আমাদের সরকার অয্যোধ্যা পুরসভা এলাকাকে ট্যাক্স ফ্রি ঘোষণা করবে।

সমাজবাদী পার্টির সভাপতি বিজেপির বিরুদ্ধে মিথ্যে প্রতিশ্রুতি দেওয়ার অভিযোগ করেন। উনি বলেন, বিগত কয়েক বছর ধরে দেশ অনেক সমস্যার মধ্যে পড়েছে। এত খারাপ আর কালো দিন আমরা কোনদিনও দেখিনি। সরকার মিথ্যে মামলার নামে তোলাবাজি করছে।

Related Articles

Back to top button