নতুন খবরভারতবর্ষ

বড় খবরঃ কাফিল খানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ যোগী সরকারের! জারি করা হল NSA

বড় খবরঃ কাফিল খানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ যোগী সরকারের! জারি করা হল NSA

) উস্কানিমূলক ভাষণ দেওয়ার অভিযোগে ডঃ ের () বিরুদ্ধে () বড় অ্যাকশন নেয়। উত্তর প্রদেশ পুলিশ আর প্রশাসন ডঃ কাফিল খানের বিরুদ্ধে রাষ্ট্রীয় সুরক্ষা আইন (NSA) অনুযায়ী পদক্ষেপ নিচ্ছে। শুক্রবার ডঃ কাফিল খান জামিনে মুক্তি পেতেন, কিন্তু NSA লাগু হওয়ার পর ওনার মুশকিল আবারও বেড়ে গেছে।

ডঃ কাফিল খানের বিরুদ্ধে গত ১২ই ডিসেম্বর আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে নাগরিকতা সংশোধন আইনের বিরুদ্ধে চলা প্রদর্শনে উস্কানিমূলক ভাষণ দেওয়া অভিযোগ উঠেছিল। উত্তর প্রদেশ স্পেশ্যাল টাস্ক ফোর্স জানুয়ারিতে কাফিল খানকে মুম্বাই থেকে গ্রেফতার করেছিল। ডঃ কাফিল খানকে গ্রেফতার করার জন্য উত্তর প্রদেশের এসটিএফকে নিযুক্ত করার জন্য প্রশ্ন উঠেছিল। যদিও সেই সময় পুলিশ জানিয়েছিল যে, আইনি প্রক্রিয়ার মাধ্যমেই কাফিল খানকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ অনুযায়ী, ডঃ কাফিল খানের উস্কানিমূলক ভাষণের জন্যই ওনাকে গ্রেফতার ক্রয়া হয়েছিল। ওনার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। উত্তর প্রদেশ এসটিএফ দ্বারা গ্রেফতার করার পর ডঃ কাফিল খান বলেহচিলেন, ‘আমাকে গোরখপুরে শিশু মৃত্যু নিয়ে ক্লিনচিট দেওয়া হয়েছিল। আবার আমাকে দোষী বানানোর চেষ্টা করা হচ্ছে। আমি মহারাষ্ট্র সরকারের কাছে অনুরোধ করছি যে, আমাকে যেন মহারাষ্ট্রেই থাকতে দেওয়া হয়। আমি উত্তর প্রদেশ পুলিশের উপর বিশ্বাস করিনা।”

ডঃ কাফিল খান আপাতত মথুরার জেলে আছেন। ওনার আইনজীবী আদালতে ওনার জামিনের আর্জি দিয়েছিলেন, এরপর ১০ই ফেব্রুয়ারি আদালত ওনাকে জামিন দেয়। আদালত ব্যাক্তিগত ৬০ হাজার টাকার বন্ডে শর্ত সাপেক্ষ জামিন দেয়। এরসাথে এটাও বলা হয়, উনি যেন আগামী দিনে এরকম ঘটনার সাথে জড়িত না থাকেন।

Back to top button
Close