নতুন খবরভারতবর্ষ

বড় খবরঃ আগামী ৩০ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে দেওয়া হল লকডাউনের সময়সীমা

দেশের প্রথম রাজ্য হিসেবে ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়িয়ে দিলো উড়িষ্যা

ভুবেনেশ্বরঃ উড়িষ্যায় () করোনা ভাইরাসের সংক্রমণের কথা মাথায় রেখে ১৪ই এপ্রিল পর্যন্ত চলা রাষ্ট্রীয় () শেষ হওয়ার আগেই ঘোষণা করে দেওয়া হয়েছে যে, রাজ্যে ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন জারি থাকবে। আপনাদের জানিয়ে দিই, উড়িষ্যায় মঙ্গলবার করোনা ভাইরাসের কোন নতুন মামলা সামনে আসেনি। রাজ্য সরকার করোনা রোখার জন্য বুধবার আরও কয়েকটি এলাকায় কড়া নজরদারি চালানোর কথা ঘোষণা করে।

গোটা উড়িষ্যায় এখনো পর্যন্ত করোনা ভাইরাসের ৪২ টি মামলা সামনে এসেছে। আধিকারিকরা জানান, ভুবেনেশ্বরের পাঁচটি এলাকাকে সিল করে দেওয়া হয়েছে। সেখানে ৭৯৯২ টি দোকান আছে, আর ওই এলাকা গুলোকে সম্প্রসারণ নিয়ন্ত্রণ অঞ্চল ঘোষণা করা হয়েছে।

ভুবেনেশ্বর পুরসভা জানিয়েছে যে, তাঁরা করোনা ভাইরাসের পরিস্থিতির উপর নজর রাখতে প্রায় ৪ হাজার মানুষের উপর নজরদারি জারি রেখেছে আর কিছু সন্দেহভাজন ব্যাক্তির স্যাম্পেল তদন্তের জন্য পাঠিয়েছে।

যেই এলাকা গুলোকে সম্প্রসারণ নিয়ন্ত্রণ অঞ্চল বলে ঘোষণা করা হয়েছে সেগুলো হল সূর্য নগর, আজাদ নগরম বোমিখান, সত্য নগর আর আইবি কলোনি। বুধবার দুপুর ১২টা পর্যন্ত ২৪৪১ জনের স্যাম্পেলের পরীক্ষা করা হয়েছে, যাঁদের মধ্যে ৪২ জনের রিপোর্ট পজেটিভ এসেছে।

এছাড়াও দুইজনকে সুস্থ হওয়ার পর হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। আর একজনের মৃত্যু হয়েছে। এবং ৩৯ জনের চিকিৎসা চলছে।

Back to top button
Close