নতুন খবরভারতীয় সেনা

কাশ্মীরে বীরগতি প্রাপ্ত করলেন হিমাচল প্রদেশের বছর ২৪ এর জওয়ান, চার মাস পরেই ছিল বিয়ে

নয়া দিল্লীঃ হিমাচল প্রদেশের (Himachal Pradesh) আরও এক বীর পুত্র সন্ত্রাসবাদীদের সাথে হওয়া এনকাউন্টারে বীরগতি প্রাপ্ত করলেন। জম্মু কাশ্মীরে জঙ্গিদের সাথে চলা এনকাউন্টারে হিমাচলের হামিরপুর জেলার জওয়ান ২৪ বছর বয়সী রোহন কুমার বীরগতি প্রাপ্ত করেন। নভেম্বর মাসে রোহনের বিয়ে হওয়ার কথা ছিল। বীরগতি প্রাপ্ত করা জওয়ান ভারতীয় সেনার পাঞ্জাব রেজিমেন্টের সদস্য ছিলেন। চার বছর আগে সেনায় যোগ দিয়েছিলেন তিনি।

হামিরপুরের ডিসি হরিকেশ মিনা জানান, আমরা রোহিত কুমারের বীরগতি প্রাপ্ত হওয়ার খবর পেয়েছি। এই বিষয়ে আরও তথ্য সংগ্রহ করা হচ্ছে। জওয়ানের পরিবারকে ফোনের মাধ্যমে এই খবর জানিয়ে দেওয়া হয়েছে বলে জানা যায়। জানিয়ে দিই, কিছুদিন আগে গালওয়ান উপত্যকায় চীনের সাথে হওয়া সংঘর্ষে হামিরপুরার জওয়ান ২২ বছর বয়সী অঙ্কুশ বীরগতি প্রাপ্ত করেছিলেন।

রোহিত কুমারের বাবা রাসিল সিং মিষ্টির দোকান চালান। নভেম্বর মাসে রোহিত কুমারের বিয়ে হওয়ার কথা ছিল, আর তাঁর পরিজনেরা সমস্ত প্রস্তুতি সেরে ফেলেছিলেন। কিন্তু আচমকা এরকম খবর সোনার পর সবাই শোকস্তব্ধ হয়ে পড়েন। হামিরপুরের আরেক জওয়ান দুইদিন আগে লেহতে বীরগতি প্রাপ্ত করেছিলেন।

Back to top button
Close