আন্তর্জাতিকনতুন খবর

নিউ ইউর্কে প্রতি ১৭ মিনিটে মৃত্যু হচ্ছে একজনের! ৯ দিনেই পুরো খতম হয়ে যাবে হেলথ সিস্টেম

আমেরিকাকে () ধীরে ধীরে গ্রাস করতে চলেছে ()। সবথেকে খারাপ অবস্থা নিউ ইউর্কের ()। শনিবার নিউইউর্কের পরিস্থিতি আরও খারাপ হয়ে গেছে। নিউইর্কের হেলথ সিস্টেম বর্বাদ হতে চলেছে। শুক্রবার গোটা রাত শহরেরা রাস্তায় অ্যাম্বুলেন্স দাপিয়ে বেড়িয়েছে। হেলথ ডিপার্টমেন্টে ফোন কলের বন্যা বয়ে গেছে।

ডেইলি মেলের একটি রিপোর্ট অনুযায়ী, নিউইউর্কে হেলথ এমার্জেন্সির জন্য আসা ফোন কল ৪০ শতাংশ বেড়ে গেছে। প্রতিদিন প্রায় ৬৫০০ কল আসছে সেখানে। এক সময়ে প্রায় ১৭০ কলকে হেলথ এমার্জেন্সির জন্য হোল্ড করে দেওয়া হচ্ছে। কারণ ফোন তোলা স্টাফের সংখ্যা অনেক কম।

নিউইউর্ক হেলথ ডিপার্টমেন্টের তরফ থেকে বলা হয়েছে যে, যখন পর্যন্ত খুব দরকার না হয় ততক্ষণ হেলথ এমার্জেন্সি নাম্বার 911 যেন ফোন না করা হয়। হেলথ ডিপার্টমেন্টের তরফ থেকে বলা হয়েছে যে, যার সবথেকে বেশি প্রয়োজন তাঁকেই সবার আগে স্বাস্থ সেবা দেওয়া হবে।

বৃহস্পতিবার আর শুক্রবারে নিউইউর্কে করোনাভাইরাসের কারণে ৮৬ জনের মৃত্যু হয়েছে। পরিসংখ্যান অনুযায়ী প্রতি ১৭ মিনিটে নিউইর্কের একজন বাসিন্দার মৃত্যু হচ্ছে করোনায় আক্রান্ত হয়ে। নিউইউর্কে করোনা ভাইরাসের কারণে মোট ৪৫০ জনের মৃত্যু হয়েছে। আর মোট ২৬,৬৯৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

নিউইর্কের হাসপাতালের অবস্থা খুবই খারাপ। হাসপাতাল গুলো তাঁদের নিজের সমস্ত ক্ষমতা ব্যবহার করছে। কিন্তু সংক্রমণ আর মৃত্যুর মামলা কমছেই না। হাসপাতালের স্টাফ জানাচ্ছে যে, রোগী আসছে ভর্তি হচ্ছে আর মোড়ে যাচ্ছে। নিউইউর্কের হাসপাতাল গুলোতে এর আগে কোনদিনও এরকম অবস্থা দেখা যায়নি।

স্টাফেরা জানাচ্ছেন, নিউইউর্কের হাসপাতাল গুলো ওয়ার জোনে বদলে যাচ্ছে। অসুস্থরা লাইন লাগিয়ে দাঁড়িয়ে আছে। অ্যাম্বুলেন্সের জন্য লাইন লেগে আছে। সবাই মাস্ক লাগিয়ে লাইনে দাঁড়িয়ে আছে। অনেকেই আবার নাকে পাইপ লাগিয়ে লাইনে দাঁড়াচ্ছেন।

Back to top button
Close