নতুন খবরভারতীয় সেনা

জম্মু কাশ্মীরে গ্রেফতার পাঁচ সক্রিয় জঙ্গি, শহীদ এক জওয়ান

ি () সেনা অকারণে যুদ্ধ বিরতি লঙ্ঘন করে ের () পুঞ্ছ জেলায় ছোট হাতিয়ার দিয়ে ফায়ারিং করে। বিনা প্ররোচনায় এই গুলি চালানোর ঘটনায় এক জওয়ান শহীদ হয়েছেন আর তিন জওয়ান আহত হয়েছেন। আধিকারিক জানান, ের ফায়ারিং এর সময় জওয়ান দেগবার সেক্টরের অগ্রিম পুলিশ ছাউনিতে মোতায়েন ছিলেন। আরেকদিকে জম্মু কাশ্মীরে সেনা () পাঁচ জঙ্গিকে গ্রেফতার করেছে।

সেনার মুখপাত্র জানান, পাকিস্তান দুপুর ৩ঃ৪৫ নাগাদ অকারণে যুদ্ধ বিরতি লঙ্ঘন করে ছোট হাতিয়ার দিয়ে ফায়ারিং শুরু করে এবং মর্টার ফায়ার করে। মুখপাত্র জানান, ভারতীয় সেনা এই যুদ্ধ বিরতি লঙ্ঘনের যোগ্য জবাব দিয়েছে। আধিকারিক জানান, ভারতের জবাবি ফায়ারিংয়ে পাকিস্তানের সেনার কতটা ক্ষতি হয়েছে সেটা জানা যায়নি।

শেষ পাওয়া পর্যন্ত দুই তরফ থেকেই গোলাগুলি চলছে। পুলিশের এক আধিকারিক জানান, পাকিস্তান ভারতীয় সেনার ছাউনি ছাড়াও গ্রাম্য এলাকা গুলোকে নিশানা বানায়। এরফলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। আধিকারিক জানান, যদিও পাকিস্তানের ফায়ারিংয়ে কোন গ্রামবাসীর ক্ষতি হয়নি।

আরেকদিকে, জম্মু কাশ্মীরের আলাদা আলাদা জায়গা থেকে সেনা জঙ্গি সংগঠনের পাঁচ জঙ্গিকে গ্রেফতার করেছে। আধিকারিকরা শনিবার এই তথ্য দেন। আধিকারিকরা জানান, ‘বিশেষ সূচনা পাওয়ার পর পুলিশ বডগাম এর চদুরা এলাকায় সক্রিয় জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদ্দিন এর গ্রুপের উপর হানা দেয়।”

আধিকারিক জানান, পুলিশের তল্লাশিতে বডগাম থেকে শাফি ডার, শাব্বির আহমেদ গনি আর মুদাসির আহমেদ খানকে গ্রেফতার করেছে। উনি জানান, ‘এই জঙ্গিরা বিগত কয়েকমাস ধরে এলাকায় সক্রিয় ছিল। আর এরা অনেক জঙ্গি গতিবিধিতে যুক্তও ছিল।”

Back to top button
Close