Press "Enter" to skip to content

জম্মু কাশ্মীরে সেনার এনকাউন্টারে খতম হিজবুলের জঙ্গি, এখনো তল্লাশি চলছে তিন জঙ্গির

শেয়ার করুন -

জম্মু কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপোরা এলাকায় সেনা আর জঙ্গিদের মধ্যে মঙ্গলবার সকালে এনকাউন্টার শুরু হয়। এই এনকাউন্টারে এক জঙ্গি মারা গেছে বলে খবর। মৃত জঙ্গির কাছ থেকে প্রচুর পরিমাণে অস্ত্র এবং বিস্ফোটক উদ্ধার করা হয়েছে।

অবন্তীপোরায় জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়ে মঙ্গলবার সকাল থেকে তল্লাশি অভিযান শুরু করে সেনা। এই সময় এক জঙ্গি সেনার উপর আচমকা ফায়ারিং শুরু করে দেয়। সেনাও সেই গুলির জবাবে পাল্টা গুলি চালায়। মৃত জঙ্গির পরিচয় বিজবেহরার বাসিন্দা শাহীদ বলে জানা গেছে। মৃত জঙ্গি হিজবুল মুজাহিদ্দিনের সাথে যুক্ত ছিল।

আরেকদিকে এলওসি দিয়ে তিন জঙ্গি ভারতে ঢোকার পর সেনা সপ্তম দিনেও তাঁদের বিরুদ্ধে তল্লাশি অভিযান চালায়। সোমবার নৌশেরা, পোঠা, খেড়ি, দরাট, মঙ্গলাটেই এর এলাকায় তল্লাশি অভিযান চালায় সেনা মঙ্গলবার নৌশেরার দব্বরের আশেপাশে তিন জঙ্গিকে দেখতে পাওয়া যাওয়ার খবর পাওয়ার পর সেনা আর পুলিশ গোটা এলাকা ঘিরে নেয়। ওই জঙ্গিরা জল খাওয়ার জন্য একজনের বাড়িতে ঢোকে। আর সেখানে ঢুকে তাঁরা সেনার ঠিকানা আর মুঘল রোডের ব্যাপারে জানতে চাইছিল।

সন্দেহ হওয়ার পর পরিবারের সদস্যরা পুলিশকে খবর পাথায়। এরপর সার্চ অপারেশন চালানোর সময় জঙ্গিদের গুলিতে দুই জওয়ানের মৃত্যু হয়। জঙ্গি লুকিয়ে থাকার খবর পাওয়ার পর গোটা এলাকায় আতঙ্কের মহল সৃষ্টি হয়েছে। ওই এলাকায় বিকেলের পর থেকেই কেউ আর ঘোর থেকে বের হচ্ছেনা। আরেকদিকে সেনাও সবাইকে অনুরোধ করেছে যে, সকাল ছয়টার পরেই যেন সবাই ঘোর থেকে বের হয়, আর বিকেল পাঁচটার আগে যেন ঘরে ঢুকে যায়।