নতুন খবররাজনীতি

লকডাউন সংবিধান বিরোধী মোদী সরকারকে তোপ AIMIM চীফ আসাদউদ্দিন ওয়াইসির

করোনা ভাইরাসের সংক্রমণ রোখার জন্য গোটা দেশে লকডাউন জারি আছে। আর এই লকডাউনকে অসাংবিধানিক বলে তোপ দাগেন AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi)। উনি রাজ্য সরকারের কাছে সঙ্কটগ্রস্ত পরিযায়ী শ্রমিকদের সমস্যা দূর করতে জরুরী পদক্ষেপ নেওয়ার আবেদন জানান। ওয়াইসি সোমবার রাতে একটি অনলাইন জনসভাকে সম্বোধিত করার সময় লকডাউনকে অসাংবিধানিক বলে আখ্যা দেন। উনি বলেন, ভারত সরকার জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা আইন আর মহামারী আইনের মাধ্যমে গোটা দেশে লকডাউন জারি রাখতে পারেনা।

উনি বলেন, এটি যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো বিরোধী, এটা রাজ্যের বিষয়। আমি জানিনা রাজ্য সরকার এটা নিয়ে চুপ কেন। মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদের ১৬ জন পরিযায়ী শ্রমিককে ট্রেন পিষে দেওয়ার ঘটনার কথা উল্লেখ করে ওয়াইসি বলেন, লকডাউন কোন পরিকল্পনা ছাড়াই লাগু হয়েছে বলে আজ শ্রমিকদের এত সমস্যা। উনি বলেন, প্রবাসী মজদুররা নিজের বাড়ি পৌঁছাতে হাজার হাজার কিমি হেঁটে যেতে বাধ্য হচ্ছে।

ওয়াইসি সামাজিক দূরত্ব বজায় রাখার আবেদনে জোর দেন এবং মহারাষ্ট্রের মালেগাও এর বাসিন্দাদের সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং নির্দেশিকার পালন করার আবেদন জানান। উনি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী এবং অন্যান্য সরকারি মন্ত্রীদের মালেগাও শহরে বিশেষ নজর রাখার আবেদন জানান।

তেলেঙ্গানার ভৈসাতে কিছুদিন আগে ঘটে যাওয়া সাম্প্রদায়িক দাঙ্গার কথা উল্লেখ করে উনি রাজ্য সরকারকে ওই বিষয়ে কড়া পদক্ষেপ নেওয়ার আবেদন জানান। উনি বলেন, এই ঘটনায় যারা যুক্ত তাদের জাত ধর্ম না দেখে যেন কড়া শাস্তি দেওয়া হয়।

Back to top button
Close