নতুন খবরভারতবর্ষ

NRP হলো NRC এর ছদ্মরূপ, সকল রাজনৈতিক পার্টি এক হও: পি চিদাম্বরম, কংগ্রেস নেতা

নাগরিকত্ব সংশোধন আইন (), জাতীয় নাগরিকত্ব নিবন্ধক () এবং জাতীয় জনসংখ্যা নিবন্ধক (NPR) নিয়ে প্রবীণ কংগ্রেস নেতা ও প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী পি-চিদাম্বরম (P. Chidambaram) মোদী সরকারকে আক্রমন করেছেন। তিনি বলেছেন, -তে সব দলের ঐক্যবদ্ধ হওয়া উচিত। চিদাম্বরম বলেছিলেন যে আমি সমস্ত পক্ষকে এই ইস্যুটির গুরুতরতা বুঝতে এবং একটি মঞ্চে আসার আবেদন করছি। তিনি এনআরসি পাশাপাশি এনপিআর সম্পর্কে বলেছেন যে এনআরসি হ’ল এনপিআর এর ছদ্মরূপ।

(P. Chidambaram) বলেছেন, আমরা ভারতের সংবিধান রক্ষার জন্য লড়াই করছি, CAA-NPR এবং NRC বিরোধী সমস্ত পক্ষকে একত্রিত হওয়া উচিত। এনআরসির বিরুদ্ধে কলকাতায়ও বিক্ষোভ চলছে। কলকাতার পার্ক সার্কাসে নাগরিকত্ব সংশোধনী আইন এবং এনআরসি বিরুদ্ধে প্রদর্শনকারী মহিলাদের মধ্যে ছিলেন কংগ্রেস নেতা পি-চিদাম্বরম।

পি চিদাম্বরম (P. Chidambaram) উপস্থিত জনগণকে বলেছিলেন, এই প্রতিবাদে কংগ্রেস দল আপনার সাথে রয়েছে। প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদাম্বরম বলেছেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বড় বড় ফোরামে নাগরিকত্ব সংশোধন আইনের (CAA) বিষয়ে কথা বলেছেন এবং লোকদের চুপ করে রাখেন, কিন্তু তিনি এই ইস্যুতে জনসমক্ষে প্রশ্ন তোলেন না।

CAA নিয়ে পি চিদাম্বরম সকল পার্টি তথা বিরোধী নেতাদের একজোট হওয়ার ডাক দিয়েছেন। একইসাথে NPR কে NRC এর ছদ্মরূপ বলে অভিহিত করেছেন। চিদাম্বরম এর মতে NRP এর মাধ্যমেই বেশকিছু তথ্য সংগ্রহ করা হবে যা NRC তে কাজে লাগবে। তাই NRP ও NRC এর বিরুদ্ধে সকল রাজনৈতিক দলকে এক হওয়ার ডাক দিয়েছেন।

Back to top button
Close