Press "Enter" to skip to content

ভারতের ভয়ে PoK-এর হাসপাতালে চূড়ান্ত নির্দেশিকা জারি করল বাজওয়া! আতঙ্ক স্পষ্ট পাকিস্তানের চোখেমুখে

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ ভারত (India) আর চীনের (China) সাথে চলা উত্তেজনার মধ্যে প্রতিবেশী দেশ পাকিস্তান (Pakistan) ভারতের আতঙ্কে ভুগছে। পাকিস্তানি সেনা পাক অধিকারিত কাশ্মীরে তাদের সেনার জন্য হাসপাতালের ৫০% বেড খালি রাখার নির্দেশ দিয়েছে। শুধু তাই নয়, পাকিস্তান পাক অধিকৃত কাশ্মীরে নিজেদের সেনাকে সাবধান থাকার কথাও জানিয়েছে। জানিয়ে দিই, প্রতিবেশী দেশ পাকিস্তান PoK এর মাটি জঙ্গিদের লঞ্চপ্যাড হিসেবে ব্যবহার করে।

উল্লেখ্য, এই মাসের শুরুতে পাকিস্তানের সেনা প্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়া (Qamar Javed Bajwa) পিওকের (PoK) স্বাস্থ্য মন্ত্রীকে একটি চিঠি লিখেছিলেন। ওই চিঠিতে বাজওয়া পিওকের হাসপাতালে সেনাদের জন্য ৫০% শতাংশ বেড সংরক্ষিত রাখার দাবি করেছিলেন।

PoK এর স্বাস্থ্য মন্ত্রী ডঃ মুহম্মদ নজিব খান বলেন, পাকিস্তানের স্থল সেনা প্রধানের চিঠি পেয়েছি। ওই চিঠিতে উনি লিখেছেন, দয়া করে PoK এর সমস্ত হাসপাতালে সবসময় ৫০% বেড সেনার জন্য সংরক্ষিত তাখুন। এর সাথে সাথে এমার্জেন্সির জন্য ব্ল্যাড ব্যাংকের স্টক ও রাখতে বলা হয়েছে। জানিয়ে দিই, পাকিস্তানের এই ভয় এমন সময় সামনে এসেছে, যখন নিয়ন্ত্রণ রেখায় সংঘর্ষ বিরামের ঘটনা চরম স্তরে পৌঁছেছে। আরেকদিকে, লাদাখের পাশে চীন LAC তে ভারতকে ঘিরে ফেলার প্রচেষ্টা করছে।

একদিকে পাকিস্তান যেমন নিয়ন্ত্রণ রেখা পার করে ভারতে আতঙ্কবাদীদের প্রবেশ করানোর চেষ্টা ব্যাপক হারে চালাচ্ছে। তখন আরেকদিকে কাশ্মীরের যুবকদের জেহাদি ট্রেনিং এর জন্য পাকিস্তান হাইকমিশন ভিসা দিয়ে পাকিস্তানে নিয়ে যাচ্ছে। একটি রিপোর্ট অনুযায়ী, এখনো পর্যন্ত ৩৯৯ জন কাশ্মীরি যুবকদের ভিসা দিয়েছে পাক হাইকমিশন আর তাঁর মধ্যে ২১৮ জন যুবক এখনো নিখোঁজ। গোয়েন্দা সংস্থার রিপোর্ট অনুযায়ী, পাকিস্তান স্থানীয় জেহাদি দিয়ে ভারতে পুলওয়ামার মতো বড়সড় জেহাদি হামলার ষড়যন্ত্র কষছে।