Press "Enter" to skip to content

বিশ্বের শান্তির জন্য হিন্দুত্ববাদ ও RSS বিপদজনক: মুনির আকরাম, পাক কুটনীতিবিদ

শেয়ার করুন -

নিজের দেশের উন্নয়নে বুদ্ধিকে কাজে না লাগিয়ে অন্য দেশকে জ্বালাতন করার জন্য পাকিস্তান চিরকাল কুখ্যাত। নিজেদের দেশের আতঙ্কবাদকে মুছে ফেলার প্রয়াস না করলেও পাকিস্তান বহুবার ভারতের নানা দোষ খুঁজে বের করতে লেগে পড়ে। বর্তমান পরিস্থিতিতেও ভারত লাগাতার আন্তর্জাতিক মহলে নিজের শক্তি বৃদ্ধি করেছে অন্যদিকে পাকিস্তান আন্তর্জাতিক মহলে ভারতের নাম খারাপ করার চেষ্টায় নেমে পড়েছে।

সম্প্রতি পাকিস্তানের এক কূটনীতিক নির্লজ্জের মতো আন্তর্জাতিক মহলে হিন্দুত্বের বিরুদ্ধে মুখর হয়েছেন। পাক মিডিয়ায় দাবি অনুযায়ী, পাক কূটনীতিক মুনির আকরাম হিন্দুত্বকে বিশ্বশান্তির জন্য বিপদজনক বলে মন্তব্য করেছেন। পাক মিডিয়ার দাবি মুনির আকরাম UNSC তে RSS কে ব্যান করার জন্য আর্জি জানিয়েছেন।

Munir Akram

যদিও UN স্পষ্ট জানিয়েছে যে তাদের কাছে এমন কোনো তথ্য নেই। UN জানিয়েছে যে পাকিস্তান পিআর মুনির আকরাম কোনো দস্তাবেজ দাখিল করেননি। অন্যদিকে পাক মিডিয়ায় দাবি মুনির আকরাম ১২ জানুয়ারি ১৫ সদস্য এর সামনে RSS কে ব্যান করার দাবি রেখেছেন।

Associated Press of Pakistan (APP) দাবি করেছে, পাক কূটনীতিক UNSC কে লিখিতভাবে বলেছেন যে অন্যান্য আতঙ্কবাদী সংগঠনের মতো RSS এর উপর তদন্ত করা উচিত। যদিও UN এই পাক মিডিয়ার সমস্ত দাবিকে এক কথায় খারিজ করে দিয়েছে।