আন্তর্জাতিকনতুন খবর

ভারত আমাদের উপর মিসাইল দিয়ে হামলা করতে পারে, যুক্তরাষ্ট্রে চিঠি লিখে কান্নাকাটি পাকিস্তানের!

পাকিস্তান () আবারও ভারতের () বিরুদ্ধে আন্তর্জাতিক মঞ্চে বড়সড় ষড়যন্ত্র করলো। সীমান্তে বারবার যুদ্ধ বিরতি লঙ্ঘন করা পাকিস্তান, এবার ভারতের উপর হামলা করার ষড়যন্ত্র করার অভিযোগ আনল। পাকিস্তানের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি () সংযুক্ত রাষ্ট্রের মহাসচিবকে একটি চিঠি লিখে দাবি করেছেন যে, ভারত সীমান্তে অনেক প্রকারের মিসাইল মোতায়েন করেছে, আর অনেক মিসাইলের পরীক্ষণ করেছেন।

এখানেও উনি থেমে না থেকে আরও লেখেন, ভারত কাশ্মীরের বর্তমান পরিস্থিতি থেকে বিশ্বের নজর ঘোরানর জন্য পাকিস্তানে হামলা করতে পারে। পাকিস্তানের বিদেশ মন্ত্রালয় বুধবার জানায় যে, কুরেশি ১২ ডিসেম্বর সাত পাতার চিঠি লিখে ভারতের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেন।

কুরেশি যুক্তরাষ্ট্রে নালিশ করে জানিয়েছে যে, ভারত উচ্চ ক্ষমতা সম্পন্ন মিসাইল তৈরি করার সাথে সাথে সেগুলোর পরীক্ষণও করছে। যুক্ত রাষ্ট্রের সামনে করুণার সুরে পাকিস্তান জানিয়েছে যে, কাশ্মীর ইস্যু থেকে সবার নজর ঘোরানোর জন্য ভারত পাকিস্তানে হামলা করার ছক কষছে।

সম্প্রতি একের পর এক চিঠি লিখে কুরেশি সংযুক্ত রাষ্ট্রের সুরক্ষা পরিষদ () আর সংযুক্ত রাষ্ট্রের মহাসচিবকে কাশ্মীর পরিস্থিতি নিয়ে একের পর ভুয়ো তথ্য পরিবেষণ করে গেছেন। কুরেশি সংযুক্ত রাষ্ট্রের সুরক্ষা পরিষদে এই বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার আবেদন জানিয়েছেন।

পাক বিদেশ মন্ত্রী সংযুক্ত রাষ্ট্রে চিঠি লিখে হস্তক্ষেপ করা, দক্ষিণ এশিয়ার দেশ গুলোতে শান্তি আর সুরক্ষার জন্য সমস্ত রকম বিপদকে রুখে দেওয়ার সাথে সাথে কাশ্মীরের মানুষদের দুঃখ দূর করার আবেদন করেছেন।

Back to top button
Close