Press "Enter" to skip to content

অবশেষে স্বীকার করল পাকিস্তান, করাচির হোয়াইট হাউসে থাকে ভারতের মোস্ট ওয়ান্টেড দাউদ ইব্রাহিম

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ পাকিস্তান (Pakistan) ৮৮ টি নিষিদ্ধ জেহাদি সংগঠন আর হাফিজ সইদ, মাসুদ আজাহার এবং দাউদ ইব্রাহিম (Dawood Ibrahim) সমেত তাঁদের মালিকদের উপর আর্থিক নিষেধাজ্ঞা জারি করেছে। এবার পাকিস্তান স্বীকার করল যে, আন্ডারওয়ার্ল্ড ডোল দাউদ ইব্রাহিম তাঁদের দেশেই আছে আর সে করাচিতে বহাল তবিয়তে বসবাস করছে।

উল্লেখ্য, পাকিস্তান জেহাদি লিস্ট জারি করেছে। লিস্ট অনুযায়ী, দাউদ ইব্রাহিম করাচিতে আছে। লিস্টে দাউদ ইব্রাহিমের ঠিকানা করাচির হোয়াইট হাউস লেখা হয়েছে। জানিয়ে দিই, পাকিস্তান রাষ্ট্রসংঘ থেকে লিস্ট জারি করার পর এই নিষেধাজ্ঞা জারি করেছে। এরপর পাকিস্তান সরকার দাউদ ইব্রাহিমের অ্যাকাউন্ট সিল করার সাথে সাথে তাঁর বিরুদ্ধে কড়া অ্যাকশন নেওয়ার নির্দেশ দিয়েছে। যদিও এটা লোক দেখানো নির্দেশ বলেই মানছে বিশেষজ্ঞরা।

দাউদের কাছে পাকিস্তানের নাগরিকতার নম্বরও আছে। দাউদের রাষ্ট্রীয় পরিচয় সংখ্যা হল KC-285901। আর তাঁর পুরো ঠিকানা হোয়াইট হাউস, সৌদি মসজিদের পাশে বাড়ি নং ৩৭, রাস্তা নং ৩০, ডিফেন্স হাউসিং অথরিটি, করাচি পাকিস্তান। দাউদের ভারতীয় পাসপোর্টের নাম্বার A-333602 এটি ১৯৮৫ এর ৪ ঠা জুন মুম্বাই থেকে জারি করা হয়েছিল। এছাড়াও তাঁর কাছে অনেক পাসপোর্ট আছে।

পাক সরকার ১৮ ই আগস্ট দুটি বিজ্ঞপ্তি জারি করে ২৬/১১ হামলার ষড়যন্ত্রকারী তথা জামাত-উদ-দাওয়া এর প্রধান হাইফ সইদ, জইশ এ মোহম্মদ এর প্রধান আজহার মাসুদ আর আন্ডারওয়ার্ল্ড ডন দাউদের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। দাউদ ১৯৯৩ এর মুম্বাই বো’মা বিস্ফো’রণের পর ভারতের কাছে সবথেকে বড় অপরাধী হিসেবে উঠে এসেছিল।

খবর অনুযায়ী, পাক সরকার এই সংগঠন আর তাঁদের প্রধানদের সমস্ত স্থাবর আর অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার সাথে সাথে তাঁদের ব্যাংক অ্যাকাউন্ট সিল করার আদেশ দিয়েছে। খবর অনুযায়ী, হাফিজ সইদ, মুল্লা ফজলুল্লা, জাকিউর রহমান লখবি, মোহম্মদ মুজাহিদ, আবদুল হাকিম মুরাদ, নূর ওয়ালি মেহমুদ, উজবেকিস্তান লিবারেশন মুভমেন্টের ফজল রহিম শাহ, তালিবানি নেতা জালালউদ্দিন হাক্কানি, খালিল আহমেদ হাক্কানি তথা দাউদ আর তাঁদের সহযোগী এই তালিকায় রয়েছে।