আন্তর্জাতিকখেলানতুন খবর

বিশ্বকাপের হারের দুঃখের মাঝেই আরও একটি বড় ঝটকা খেল বাবররা, বিপদে পাকিস্তানি ক্রিকেট

নয়া দিল্লিঃ  টি-টোয়েন্টি বিশ্বকাপের দুর্দান্ত প্রদর্শন করে রীতিমত সকলের দৃষ্টি আকর্ষণ করেছিল পাকিস্তান। সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারতে হলেও সেমিফাইনালে পৌঁছানো পর্যন্ত প্রতিটি ম্যাচে অজেয় ছিল পাকিস্তান। এবার তাদের পারফরম্যান্স মন ভরিয়ে দিয়েছে অনেকেরই। আশা ছিল, এই পারফরম্যান্সের পর সব দিক থেকেই লাভবান হবে পাকিস্তান ক্রিকেট। কিন্তু দুঃসময় তো কাটলই না উল্টে মরার উপর খাঁড়ার ঘা সহ্য করতে হলো রামিজের বোর্ডকে।

কারণ শোনা গিয়েছে, পিসিবির সঙ্গে করা প্রায় ১৪৮৫ কোটি টাকা ব্রডকাস্টিং চুক্তি বাতিল করে দিয়েছে পিটিভি। জানিয়ে রাখি, প্রথমদিকে কোন স্বত্ত্ব ছাড়াই বিভিন্ন কোম্পানি সম্প্রসারণ করতে পাকিস্তানের ম্যাচ যার জেরে বিপুল অর্থ ক্ষতি হয়েছিল পিসিবির। এরপর ব্রডকাস্টিং-এর দায়িত্ব তুলে দেওয়া হয় টেন স্পোর্টসের হাতে। কিন্তু সেই চুক্তির মেয়াদ ফুরিয়েছে গত বছরেই।

২০২০ সালে এই চুক্তি শেষ হবার পর পাকিস্তানের ম্যাচ সম্প্রসারণের দায়িত্ব পেয়েছিল পি টিভি। যদিও করোনা এবং লকডাউনের জেরে সেভাবে কোন লাভ হচ্ছিল না এই ব্রডকাস্টিং সংস্থার। কিন্তু আপাতত করোনা মেটায় অনেকেই আশা করেছিলেন দুই তরফেই সুদিন ফিরবে, অর্থাৎ একদিকে যেমন লাভের মুখ দেখবে পি টিভি, তেমনি অন্যদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ডেরও শ্রীবৃদ্ধি ঘটবে। কিন্তু কার্যত কিছুই হলো না।

ESPN Cricinfo-রিপোর্ট অনুযায়ী, নতুন করে ফের একবার ব্রডকাস্টিংয়ের জন্য দরপত্র আহ্বান করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। অর্থাৎ পি টিভির সঙ্গে তাদের চুক্তি ভেঙে গিয়েছে। এখন আগামী দিনে ওয়েস্ট ইন্ডিজ এবং অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ রয়েছে পাকিস্তানের। জানিয়ে রাখি এছাড়াও ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের সঙ্গেও খেলার কথা ছিল তাদের। কিন্তু কার্যত পাকিস্থানে আস্তে বেঁকে বসেছে দুই দলই।

 

Related Articles

Back to top button