খেলানতুন খবর

এবার সাউথ আফ্রিকার কাছে ঝটকা খেল পাকিস্তান, প্রোটিয়াদের সিদ্ধান্তে বিপাকে রমিজ রাজা’রা

নয়া দিল্লিঃ পাকিস্তানকে বড় ধাক্কা দিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। তাঁরা তাঁদের চুক্তিবদ্ধ খেলোয়াড়দের পাকিস্তান সুপার লিগ ২০২২-র মৌসুমে খেলতে খেলার অনুমতি দিল না। CSA বলেছে যে, আফ্রিকান খেলোয়াড়দের প্রথমে আন্তর্জাতিক এবং ঘরোয়া টুর্নামেন্টে মনোযোগ দিতে হবে। পরে বাইরের লিগ খেলার অনুমতি দেওয়া হবে।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পরিচালক গ্রেইম স্মিথ বলেছেন, এটাই সঠিক সিদ্ধান্ত। পাকিস্তান সুপার লিগের জন্য প্রোটিয়া খেলোয়াড়দের এনওসি দেওয়া হয়নি। এর কারণ আসন্ন আন্তর্জাতিক ও ঘরোয়া সিরিজ।

গ্রেইম স্মিথ বলেন, দক্ষিণ আফ্রিকার প্লেয়ারদের এখন নিউজিল্যান্ড সফরে যেতে হবে। এরপর বাংলাদেশের সঙ্গে হোম সিরিজও খেলার কথা রয়েছে। আমাদের চুক্তিবদ্ধ খেলোয়াড়দের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো জাতীয় দলের সঙ্গে থাকা। এটা তাঁদের প্রথম দায়িত্ব। ঘরোয়া টুর্নামেন্টেও একই নিয়ম।

স্মিথ বলেছেন যে, খেলোয়াড়রা যদি কোনও টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলার সুযোগ পায় এবং এর সময়সূচী আমাদের আন্তর্জাতিক বা ঘরোয়া সময়সূচীর সঙ্গে মিলে না যায়, তবে সবাইকে আনন্দের সাথে অনুমতি দেওয়া হবে। আমরা আগেও এটা করেছি। কখনো কাউকে না করিনি।

উল্লেখ্য, পাকিস্তান সুপার লিগের চলতি মৌসুমটি ২৭ জানুয়ারি থেকে শুরু হবে। এ জন্য সব দলই তাদের খেলোয়াড়দের খসড়া তৈরি করেছে। তবে, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্তের কোনও প্রভাব পড়বে না তিন খেলোয়াড়ের ওপর। এই আফ্রিকান খেলোয়াড়রা হলেন ইমরান তাহির, রিলে রোশভ এবং মার্চেন্ট ডি ল্যাঞ্জ। এই তিনজন খেলোয়াড় CSA-র চুক্তিবদ্ধ খেলোয়াড় নন।

Related Articles

Back to top button