আন্তর্জাতিকনতুন খবর

ভারতীয় সেনার পরাক্রমে ত্রাসে পাকিস্তান, আবারও ভুগছে সার্জিক্যাল স্ট্রাইকের আতঙ্কে

নয়া দিল্লীঃ পাকিস্তান (Pakistan) ভারতীয় সেনার (Indian Army) পরাক্রমে এমন ভয় পেয়ে আছে যে, তারা এখন সার্জিক্যাল স্ট্রাইকের আতঙ্কে ভুগছে। পাকিস্তানের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশির মুখেও এই আতঙ্ক দেখা গিয়েছে। তিনি শুক্রবার দুবাইয়ে একটি প্রেস কনফারেন্সের সময় ভারতের (India) সার্জিক্যাল স্ট্রাইকের আতঙ্কে ভোগেন। উনি ওই প্রেস কনফারেন্সে বলেন, ভারত আবারও পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক করবে। আমাদের কাছে এর প্রমাণও আছে। দেশের গোয়েন্দা সংস্থা এই বিষয়ে তথ্য পেয়েছে।

উনি বলেন, গোয়েন্দা সুত্র থেকে আমি জানতে পারি যে, পাকিস্তানের বিরুদ্ধে সার্জিক্যাল স্ট্রাইকের যোজনা বানাচ্ছে ভারত। এটি একটি গম্ভীর মামলা। ভারত নিজেদের দেশের অভ্যন্তরীণ মামলা থেকে মানুষের নজর ঘোরাতে পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক করতে চাইছে। জানিয়ে দিই, কুরেশি গত বছরের এপ্রিল মাসেও ঠিক এমন দাবি করেছিল, আর ভারত ওনার দাবি খারিজ করে দিয়েছিল।

এর সাথে সাথে ওই প্রেস কনফারেন্স থেকে কুরেশি পাকিস্তানে সরকারের বিরুদ্ধে চলা অভিযান নিয়েও মুখ খোলেন। কুরেশি বলেন, পাকিস্তানে উত্তেজনাপূর্বক রাজনৈতিক মহল হয়ে আছে। পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্টের ব্যানারের তলায় বিরোধীরা ইমরান খানের বিরুদ্ধে লাগাতার র‍্যালি করে চলেছে।

আরেকদিকে, ভারত বিদেশ মন্ত্রালয়ের মুখপাত্র পরিস্কার ভাষায় বলেছেন যে, যুদ্ধের আবহাওয়া তৈরি করার জন্যই পাকিস্তানি বিদেশ মন্ত্রী এসব মন্তব্য করছেন। জানিয়ে দিই, ২০১৬ সালে ভারতীয় সেনা পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক করেছিল। এরপর ২০১৯ এ বালাকোটে এয়ার স্ট্রাইকও করেছিল ভারত।

Related Articles

Back to top button