নতুন খবরভারতবর্ষভারতীয় সেনা

ভারতের ভয়ে ময়দান ছেড়ে পালাল পাকিস্তান, ফের ব্যর্থ হল আরও একটি বড়সড় ষড়যন্ত্র

নয়া দিল্লিঃ জম্মু কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় আরও একবার ভারতের (India) কাছে পাকিস্তানের (Pakistan) ষড়যন্ত্র ব্যর্থ হল। পাকিস্তানি রেঞ্জার্সরা (Pakistan Rangers) কুপওয়ারা সেক্টরে নিয়ন্ত্রণ রেখায় অবৈধ নির্মাণ করছিল। খবর পাওয়া মাত্রই ভারতীয় সেনা (Indian Army) সেখানে গিয়ে পাকিস্তানি রেঞ্জার্সদের কড়া হুঁশিয়ারি দেয়। ভারতের আক্রমণাত্বক মনোভাবের পর পাকিস্তানি রেঞ্জার্স অবৈধ নির্মাণ বন্ধ করে সেখান থেকে পাততাড়ি গুটিয়ে পালায়।

এক সেনা অফিসার জানান, ‘আমরা আগেই দুই-তিনবার এই কাজ বন্ধ করার জন্য ভালমতো বলেছিলাম। কিন্তু ওঁরা আমাদের কথায় কান দেয়নি।” তিনি জানান, প্রোটোকল হিসেবে এই জায়গায় কিছু বানানোর অনুমতি নেই, এই কারণে তাঁদের নির্মাণ অবৈধ এবং উস্কানিমূলক। তিনি জানান, পাকিস্তানি রেঞ্জার্সদের এই কথা ভালমতো বুঝিয়ে দেওয়ার পর তাঁরা সেই কাজ বন্ধ করে দেয় এবং সেখান থেকে চলে যায়।

স্থানীয় পুলিশ অনুযায়ী, পাকিস্তানি রেঞ্জার্সরা নিয়ন্ত্রণ রেখায় নিজেদের দিকে প্রায় ৫০০ মিটার দূরে অবৈধ নির্মাণ শুরু করেছিল। সেনার হুঁশিয়ারির পর তাঁরা সেই কাজ বন্ধ করতে বাধ্য হয় এবং সেখান থেকে চলে যায়। যদিও, এখনও এটা জানা যায়নি যে পাকিস্তান কোনও বাঙ্কার বানাচ্ছিল না অন্য কোনও পরিকল্পনা ছিল তাঁদের।

প্রোটোকল অনুযায়ী, অন্য পক্ষকে LOC-র আশেপাশে নির্মাণ করার আগে জানাতে হয়। যা পাকিস্তান এই ক্ষেত্রে করেনি। আর এই কারণেই ভারতীয় সেনা কড়া মনোভাব আপন করে পাকিস্তানের অবৈধ নির্মাণ বন্ধ করিয়ে সেখান থেকে তাঁদের তাড়িয়ে দেয়।

Related Articles

Back to top button