আন্তর্জাতিকনতুন খবর

বড়সড় অঘটন ঘটে পারে পাকিস্তানে, তড়িঘড়ি স্বরাষ্ট্রমন্ত্রীর ছুটি বাতিল করলেন ইমরান খান

নয়া দিল্লিঃ পাকিস্তানে (Pakistan) বর্তমান সময়ে অভ্যন্তরীণ নিরাপত্তার বিপদ দেখা দিয়েছে। এই বিপদ এতটাই বেড়ে গিয়েছে যে, ছুটি নিয়ে ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে আরব আমিরশাহিতে যাওয়া দেশের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদকে (Sheikh Rasheed Ahmad) পাকিস্তানে ডেকে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী ইমরান খান (Imran khan) ওনাকে তড়িঘড়ি ইসলামাবাদে ডেকে পাঠিয়েছেন। পাকিস্তানে যখন ধার্মিক কট্টরপন্থী সংগঠন তেহরিক-ই-লাব্ব্যাক এর হিংসাত্মক প্রদর্শন চলছে, সেই সময় পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ ভারত-পাকিস্তান ম্যাচ দেখার জন্য দুবাই গিয়েছিলেন। বলে দিই, পাকিস্তানে ধার্মিক কট্টরপন্থীদের বিক্ষোভে এখনও পর্যন্ত তিন পুলিশ কর্মী সহ ১০ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

ভারত-পাকিস্তানের বিশ্বকাপ ম্যাচ দেখার জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দেশের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদের ছুটি মঞ্জুর করেছিলেন। আরবে রওনা হওয়ার আগে উনি মিডিয়াকে বলেছিলেন, লাইভ ম্যাচ দেখার জন্য প্রধানমন্ত্রী ইমরান খান ওনার ছুটি মঞ্জুর করেছে। কিন্তু এখন ম্যাচ না দেখেই ওনাকে দেশে ফেরত আসতে হচ্ছে।

পাকিস্তানের অনেক বিরোধী রাজনৈতিক দলই দেশের আলাদা আলাদা জায়গায় বিক্ষোভ দেখাচ্ছে। আর সেই বিক্ষোভ আন্দোলন ধীরে ধীরে হিংসাত্মক হয়ে উঠছে। আর এরই মধ্যে টিএলপি শুক্রবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের উদ্দেশ্যে লং মার্চের ঘোষণা করেছে। আর এরপর থেকেই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের হাত-পা ফোলা শুরু হয়েছে।

File pic

টিএলপি-র বিক্ষোভকারীরা নিজেদের প্রধান সাদ হুসেইন রিজভির মুক্তির দাবি করছে। রিজভিকে পুলিশ এবছরের ১২ এপ্রিল হিংসায় উস্কানি দেওয়ার অভিযোগে গ্রেফতার করেছিল। পাশাপাশি পাকিস্তান সরকার টিএলপির উপর নিষেধাজ্ঞাও জারি করে। এবার টিএলপি সরকারের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে ময়দানে নেমেছে।

Related Articles

Back to top button