আন্তর্জাতিকনতুন খবর

ভারতের হিন্দুত্ববাদী মোদী সরকার আন্দোলন থেকে মুখ ঘোরাতে সার্জিক্যাল স্ট্রাইক করতে পারে! বলল আতঙ্কিত পাকিস্তান

নয়া দিল্লীঃ আরও একবার পাকিস্তান (Pakistan) ভারতের (India) সার্জিক্যাল স্ট্রাইকের আতঙ্কে ভুগছে। লক্ষণীয়, পাকিস্তানের প্রধান পত্রিকা ‘এক্সপ্রেস ট্রিবিউন” আর মিডিয়া ‘জিও নিউজ” জানিয়েছে যে, গোয়েন্দা সংস্থা সঙ্কেত পেয়েছে যে, দিল্লীতে চলা কৃষক আন্দোলন থেকে নজর ঘোরাতে ভারত সার্জিক্যাল স্ট্রাইক করতে পারে। এক্সপ্রেস ট্রিবিউন আর জিও নিউজ সেনা সুত্র থেকে খবর নিয়ে জানিয়েছে যে, স্ট্রাইকের আশঙ্কার কারণে পাকিস্তান ভারত সীমান্তে সেনাকে হাই অ্যালার্টে রেখেছে।

এক্সপ্রেস ট্রিবিউনে লেখা হয়েছে যে, ‘ভারতের হিন্দুত্ববাদী নরেন্দ্র মোদী সরকার দেশে জারি বিরোধ প্রদর্শনকে কমজোর করার জন্য বড়সড় কিছু করার পরিকল্পনা নিয়েছে। ভারত এটাও চাইছে না যে, শিখ কৃষকদের নেতৃত্বে হওয়া আন্দোলনে খালিস্তানি আন্দোলন যেন মাথাচাড়া না দেয়। অনেক সুত্র থেকে জানা গিয়েছে যে, নিয়ন্ত্রণ রেখা আর ভারত-পাকিস্তান সীমান্তে পাকিস্তানি জওয়ানদের হাই অ্যালার্টে রাখা হয়েছে, ভারতের যেকোনও দুঃসাহসের জবাব দেওয়ার জন্য পাক সেনাদের তৈরি থাকতে বলা হয়েছে।”

পাকিস্তানি মিডিয়া জিও নিউজেও এই খবর প্রকাশিত হয়েছে। জিও নিউজ জানিয়েছে যে, পাকিস্তান ভারতের ফ্ল্যাগ অপারেশন আর সার্জিক্যাল স্ট্রাইকের আশঙ্কার কারণে নিজেদের সেনাকে হাই অ্যালার্টে রেখেছে। জিও নিউজ জানিয়েছে যে, ভারত নিজেদের অভ্যন্তরীণ আর বৈদেশিক চাপ থেকে মানুষের নজর ঘোরাতেই এই সার্জিক্যাল স্ট্রাইকের প্ল্যান করছে।

জিও নিউজ জানিয়েছে যে, ভারত সংখ্যালঘু, কৃষক আন্দোলন আর কাশ্মীর ইস্যু নিয়ে অনেক চাপে আছে। লাদাখ আর ডোকালামেও ভারত হেরেছে। আর এসব ব্যর্থতা লোকাতেই ভারত এখন পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইকের পরিকল্পনা করছে।

Related Articles

Back to top button