আন্তর্জাতিকনতুন খবর

নিজিল্যান্ড সফর বাতিল করায় চরম ক্ষতি পাকিস্তানের, এবার শুরু করল ভারতকে দোষারোপ করা

নয়া দিল্লিঃ নিউজিল্যান্ড আর ইংল্যান্ড নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তানের সঙ্গে সিরিজ খেলবে না বলে জানিয়ে দিয়েছে। আর এই কারণেই পাকিস্তানি ক্রিকেট ফ্যানরা হতাশ হয়ে পড়েছে, তাঁরা সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করে চলেছে। অন্যদিকে, প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার্সরাও এই ঘটনা নিয়ে লাগাতার বয়ানবাজি করে চলেছে।

আর এবার এই মামলায় পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদেরও বয়ান সামনে এসেছে। উনি একটি টিভি চ্যানেলে এই নিয়ে হতাশাও জাহির করেছেন।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী নিরাপত্তা ইস্যু নিয়ে বলেন, রাশিয়ার এক বিশ্ববিদ্যালয়ে কয়েকজন পড়ুয়া মারা গিয়েছে। আমেরিকায় কয়েকদিন আগে একটি হামলায় কয়েকজন মারা গিয়েছে। নিউজিল্যান্ডেও এতজন মারা গিয়েছে। আমরা নিউজিল্যান্ডের জন্য এত সেনা দাঁড় করিয়েছিলাম যে, ওদের গোটা আর্মি আর সিকিউরিটি ফোর্স যুক্ত করলেও এত সেনা হত না। আমরা নিউজিল্যান্ডের সুরক্ষার জন্য কড়া বন্দোবস্ত করেছিলাম। ওদের কোনও আশঙ্কা থাকলে প্র্যাকটিস ম্যাচের সময় বলল না কেন?

শেখ রশিদকে যখন নিউজিল্যান্ডের নিরাপত্তা জনিত ইমেল নিয়ে জিজ্ঞাসা করা হয় তখন তিনি বলেন, আমরা খুব শীঘ্রই তদন্ত করে জানতে পারব যে, ওই ইমেল গুলো কোথা থেকে এসেছিল। আমি এও বলতে চাই যে, ভারত এই ইস্যুতে দায়িত্বজ্ঞানহীনের মতো ভূমিকা পালন করছে। ভারত নিজেদের অস্ট্রেলিয়া, জাপান, আমেরিকার মতো সুপার পাওয়ার ভাবছে। ভারতের মাথা থেকে এই সুপার পাওয়ারের ভূত বের হচ্ছে না।

Related Articles

Back to top button